Main Menu

স্কলার্সহোমে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

 

মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মন বলেছেন, আজকের শিক্ষার্থীরা আগামী দিনে দেশ পরিচালনার দায়িত্ব নিবে। বঙ্গবন্ধুকন্যা অনেক ত্যাগের বিনিময়ে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ে তুলেছেন। আজ থেকে ১৫ বছর আগেও মুক্তিযোদ্ধা হিসেবে আমাদের কোনো সম্মান ছিলো না। প্রধানমন্ত্রী আমাদের সম্মান দিয়েছেন। মুক্তিযুদ্ধে আমাদের সবচেয়ে প্রিয় ছিলো নিজেদের হাতের অস্ত্র। দেশকে এগিয়ে নিতে শিক্ষার্থীদের অস্ত্রের ন্যায় ভূমিকা রাখতে হবে। আমরা পৃথিবীর শ্রেষ্ঠ জাতি ছিলাম। কিন্তু দীর্ঘদিনের শাসন-শোষণে আমরা নিঃশেষিত, নিষ্পেষিত হয়ে গিয়েছিলাম। সেই প্রভা থেকে জাতির পিতা আমাদের এনে দিয়েছিলেন স্বাধীনতা।

দেশের অপূর্ণতাকে পূর্ণতা দেয়ার দায়িত্ব শিক্ষার্থীদের কাঁধে নেয়ার আহবান জানান তিনি।

স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাসে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী-২০২২ উদযাপন উপলক্ষ্যে আবৃত্তি, সংগীত ও রচনা প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে ‘যুদ্ধদিনের কথা’ শোনানোর সময় তিনি এ কথা বলেন।

আজ বৃহস্পতিবার (১০ মার্চ) সকালে ক্যাম্পাস অডিটোরিয়ামে অধ্যক্ষ লে. কর্ণেল মুনীর আহমেদ কাদেরী (অব.) এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আশরাফ হোসেন চৌধুরী এবং বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মনের জীবনী পাঠ করেন বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক মীনাক্ষি সাহা।

ইংরেজি বিভাগের প্রভাষক কামরুল হক জুয়েলের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখন ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক  সৈয়দ হাসান মাহমুদ।

যুদ্ধকালীন স্মৃতি ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে যথাক্রমে জাওয়াত আফনান রোজা, আফিয়াত রামিসা চৌধুরী, রাকিবুল ইসলাম। জাতীয় সংগীতে যথাক্রমে, মাইবাম আইরিন লৈনা, পূর্বা দেব, অহনা দেব বিজয়ী হয়।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *