Main Menu

সিলেট সদর উপজেলায় সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রমের উদ্বোধন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে সিলেট সদর উপজেলা প্রশাসন আয়োজিত সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩১ মার্চ) দুপুরে উপজেলা ভবনে ফিতা কেটে কার্যক্রমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আলহাজ্ব আশফাক আহমদ।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার নাছরিন আক্তারের সভাপতিত্বে সর্বজনীন পেনশন স্কিম রেজিস্ট্রেশন বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আলহাজ্ব আশফাক আহমদ। তিনি এসময় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলকে সর্বজনীন পেনশন স্কিমের আওতায় আনার চেষ্টা করছেন। বিশেষ করে বয়স্কদের জন্য সরকার এই পেনশন স্কিম চালু করেছে। নিজেদের সামর্থ্য অনুযায়ী প্রবাস, প্রগতি, সুরক্ষা ও সমতা এই ৪ ক্যাটাগরিতে যে পেনশন স্কিম রয়েছে স্ব স্ব উদ্যোগে সকলকে রেজিস্ট্রেশন করার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিল্লাত আহমদ চৌধুরী ও মোছা. শামীমা আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হিরন মাহমুদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. আব্দুল আহাদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুসরাত এ এলাহী, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. নাহিদ আরজুমান, কান্দিগাঁও ইউপি চেয়ারম্যান আব্দুল মনাফ, হাটখোলা ইউপি চেয়ারম্যান কেএম রফিকুজ্জামান, খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান বদরুল ইসলাম আজাদ, জালালাবাদ ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মন্তকা আহমদ, ইউপি সচিবসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, উদ্বোধনকৃত বুথে সেবাগ্রহীতাগণ অত্যন্ত সহজে রেজিস্ট্রেশন করে পেনশন কার্যক্রম শুরু করতে পারবেন। যার জন্য প্রতি কর্মদিবসে অফিস চলাকালীন সময় পর্যন্ত এ সেবা চলমান থাকবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *