Main Menu

সিলেট সদর উপজেলায় ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ অনুষ্ঠিত

সিলেট সদর উপজেলায় ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ অনুষ্ঠিত হয়েছে। “উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্য নিয়ে সকালে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ের্ যালীর মাধ্যমে মেলার উদ্ধোধন অনুষ্ঠিত হয়।
মেলায় অনলাইনে সেবা প্রদান কারী সদর উপজেলার বিভিন্ন দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের স্টলের অংশগ্রহণে প্রাণবন্ত ও উৎসব মূখর পরিবেশে সম্পন্ন হয়।
সদর উপজেলা নির্বাহী অফিসার নুসরাত আজমেরী হক এর সভাপতিত্বে ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, উপজেলা (ভূমি)সহকারী কমিশনার মো. সম্রাট হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আহমেদ সিরাজেম মুনির, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিত কুমার পাল, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল জলিল তালুকদার প্রমূখ।
সমাপনী অনুষ্ঠানে শ্রেস্ট স্টলদাতাদের ও শ্রেস্ট উদ্ভাবনী অংশগ্রহণ কারী শিক্ষার্থীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
এদিকে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে উপজেলা স্বাস্থ্য অফিসের উদ্যোগে খাদিমপাড়া ইউনিয়নের প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রসা শিক্ষার্থীদের মধ্য থেকে যে সকল শিক্ষার্থীরা ভ্যাকসিন প্রথম ডোজ দিতে পারেনি তাদের ৫ হতে ১১ বছর বয়সের ১০৮৭ শিক্ষার্থীদেরকে ভ্যাকসিন প্রথম ডোজ, ১২ থেকে ১৭ বছর বয়সের ৩৭ জনকে এবং ১৮ বছরের সাধারণ ৩০ জনকে ভুস্টার ডোজ প্রদান করা হয়েছে। এবং খাদিমপাড়া ইউনিয়নের ৪ টি ক্যান্টনমেন্ট স্কুলের শিক্ষার্থী যারা ইতো মধ্যে ভ্যাকসিন গ্রহণ করেছেন তাদের মধ্যে ৮৭১ জনকে অনলাইন ডাটা প্রদান করা হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *