Main Menu

সিলেটে দ্বিতীয় স্মার্ট ক্লাসরুম উদ্বোধন করলো চীনা দূতাবাস

সিলেট সদর উপজেলার জাঙ্গাইল শফির উদ্দিন হাই স্কুল এন্ড কলেজে চায়না বাংলাদেশ ফ্রেন্ডশিপ টেলেন্ট ডেভেলপমেন্ট প্রজেক্ট এর আওতায় স্মার্ট ক্লাস রুম উদ্ধোধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার ( ৩ডিসেম্বর) সকালে এ উপলক্ষে স্কুল এন্ড কলেজ মাঠে গর্ভনিং বডির সভাপতি গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশের চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। এসময় তিনি বলেন বন্ধু হিসেবে চীন বাংলাদেশের জনগণকে উন্নয়নে নিয়ে যেতে চায়। এই দেশের প্রধানমন্ত্রী একটি স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছেন। এজন্য আমাদের অব্যশই স্মার্ট নাগরিক, স্মার্ট মানুষ, স্মার্ট ছাত্র থাকতে হবে। এজন্য আমরা স্মার্ট ক্লাসরুম তৈরী করছি। এই ক্লাস রুমের সাহায্যে শিক্ষার্থীদের শেখার সর্বোত্তম সুযোগ থাকবে। শ্রেনীক্ষককে আমরা সিলেট ও সারা দেশে ছড়িয়ে দিব। আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে পরের বছর আমরা চীন সফরের জন্য কিছু ছাত্র এবং শিক্ষক নির্বাচন করবো।
স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ রশিদ আহদের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হুয়াওয়ে সাউথ এশিয়ার প্রেসিডেন্ট ও হুয়াওয়ে বাংলাদেশের প্রধান নির্বাহী প্যান জুনফেং, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ( রাজশ্য) মোঃ জসিম উদ্দিন, সিলেট সদর উপজেলা সহকারী কমিশনার ভুমি আসমা জাহান সরকার, সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য মোহাম্মদ শাহানুর।

উলেখ্য: সফিমর উদ্দিন হাই স্কুল কলেজে বাংলাদেশ চীনা দূতাবাসের অর্থায়নে এটি ২য় স্মার্ট ক্লাসরুম স্থাপিত হলো। ইতি পূর্বে ২০২৩ সালের মার্চ মাসে চাঁদপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে প্রথম ডিজিটাল ক্লাসরুম হয়।
এই স্মার্ট ক্লাসরুমে যেসকল সুযোগে সুবিধা রয়েছে
সেগুলো হলো হুয়াওয়ে আইডিয়াহাব— এর একটি উন্নত লার্নিং সল্যুশন, ব্যবস্থা রাখা হয়েছে। এটি শিক্ষক শিক্ষিকা শিক্ষার্থীদের উন্নত অনসাইট ও অনলাইনে শিক্ষা প্রধান এবং পড়াশোনার ক্ষেত্রে তৈরী করতে সহায়তা করবে। এ প্রকল্পের টেকনিক্যাল পার্টনার হিসেবে স্মার্ট ক্লাসরুমে চেয়ার, টেবিল ও অন্যান্য সরঞ্জামাদি দিয়ে সহায়তা করেছে হুয়াওয়ে সাউথ এশিয়া।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চীনা দূতাবাস ও হুয়াওয়ের উর্ধতম কর্মকর্তাগণ এবং সফির উদ্দিন হাই স্কুল এন্ড কলেজের গভনিং বডির সদস্য বৃন্দ ও শিক্ষকবৃন্দ সহ এলাকার গণ্যমান্যব্যক্তিবর্গ।

চীনা দূতাবাসের কর্মকর্তাগণ স্কুল এন্ড কলেজে আগমন করলে তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *