Main Menu

বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন সিলেট অঞ্চলের ব্যাজ প্রদান ও দীক্ষাদান

বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন সিলেট অঞ্চলের আঞ্চলিক কমিশনার বাবলী পুরকায়স্থ বলেছেন, ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন হচ্ছে বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন। কারিগরি ও শিক্ষার্থীদের মাঝে নীতি নৈতিকতা, নিজের অধিকার সম্পর্কে সচেতন করে, ভবিষতের নতুন নেতৃত্ব তৈরিতে গার্ল গাইডস এসোসিয়েশন বিরাট কার্যকর ভূমিকা রাখছে। তারাই ধারাবাহিকতায় তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের পাশাপাশি গার্ল গাইডস্ এসোসিয়েশনকে স্বাবলম্বী করতে দৃঢ়ভাবে কাজ করে যাচ্ছেন। আজ বিজয়ের মাসে তোমাদের দীক্ষাদান ও ব্যাজ প্রদান করে আমরা গৌরববোধ করছি।
তিনি সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন সিলেট অঞ্চলের উদ্যোগে গার্ল গাইডস্ দীক্ষাদান ও শিক্ষার্থীদের মাঝে ব্যাজ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন সিলেট অঞ্চলের জেলা কমিশনার জেবিকা সিদ্দিকা খাতুন চৌধুরীর সভাপতিত্বে ও আঞ্চলিক ট্রেইনার সুফিয়া বেগমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ বেগম।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ের গার্ল গাইডস্ এর আহ্বায়ক শিক্ষিকা শরীফা খাতুন, স্থানীয় ট্রেজারার চৌধুরী ফেরদৌসি কামাল, জেলা ট্রেজারার শামীমা আক্তার নেভী, সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ের গার্ল গাইডস্ এর সদস্য অলকা দাশ, কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের গাইডার শিক্ষিকা জ্যোৎস্না বেগম।
সবশেষে গার্ল গাইডস্ এসোসিয়েশনের সদস্য সাংস্কৃতিক অনুষ্ঠানে গান, নৃত্য, কবিতা আবৃত্তি পরিবেশন করেন। এছাড়াও লেখাপড়ার পাশাপাশি বাড়ির বিভিন্ন কাজে পরিবারকে সহযোগিতা করা, শরীচর্চা, পরিস্কার পরিচ্ছন্ন থাকা ও রাখার বিভিন্ন প্রশিক্ষণ করানো হয় গার্ল গাইডসদের। বিজ্ঞপ্তি






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *