Main Menu

শাবিতে ‘সাসটেইনেবল সোশ্যাল ডেভেলপমেন্ট’ বইয়ের মোড়ক উন্মোচন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগ কর্তৃক প্রকাশিত ‘সোশ্যাল ওয়ার্ক অ্যান্ড সাসটেইনেবল সোশ্যাল ডেভেলপমেন্ট’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার রাত সাড়ে ৯টায় অনলাইনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, ‘সুশাসন প্রতিষ্ঠায় শাহজাজাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে একক দৃষ্টান্ত স্থাপন করেছে। বর্তমানে গবেষণায় আমাদের বিশ্ববিদ্যালয় অনেক এগিয়ে। আন্তর্জাতিক শিক্ষার্থীদের আবাসিক সুবিধা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ে একটি সাততলা হল নিমার্ণের প্রস্তুতি চলছে। শাবি সমাজকর্ম বিভাগ বিশ্ববিদ্যালয়ের স্যোশাল সায়েন্স অনুষদের মধ্যে শিক্ষায় ও গবেষণায় অনেক এগিয়ে রয়েছে।’ সমাজকর্ম বিভাগের পক্ষ থেকে এধরনের বই প্রকাশ করার জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান তিনি।

শাবি’র সমাজকর্ম বিভারে প্রধান অধ্যাপক ড. ইসমাইল হোসেন বলেন, ‘দেশে সমাজকর্মের ইতিহাসে আমরাই প্রথম আন্তর্জাতিক কনফারেন্স করেছিলাম, তারই ধারাবাহিকতায় এই বইটি প্রকাশিত হলো। যারা এই কনফারেন্সে উপস্থিত হতে পারেনি তাদের জন্য এবং দেশে সমাজকর্ম শিক্ষায় এই বইটি অনেক সাহায্য করবে।’ এই বছরের শেষে অথবা আগামী বছরের প্রথম দিকে সমাজকর্ম বিভাগের পক্ষ থেকে আরো একটি আন্তর্জাতিক কনফারেন্স আয়োজন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- মনমূথ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক গোলাম এম. মাতবর, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাবেক ও বর্তমান শিক্ষার্থীসহ দেশে ও বিদেশে অবস্থানরত সমাজকর্মীবৃন্দ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *