Main Menu

সৌদি পৌঁছেছে চলতি বছরের বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম হজ ফ্লাইট

অনলাইন ডেস্ক: সৌদি আরবের জেদ্দায় পৌঁছেছে চলতি বছরের প্রথম হজ ফ্লাইট। স্থানীয় সময় রোববার দুপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম হজ ফ্লাইট ৪১০ জন যাত্রী নিয়ে জেদ্দার বাদশাহ আবদুল আজিজ বিমানবন্দরের পৌঁছায়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস।

বিমানবন্দরে হজযাত্রীদের স্বাগত জানান সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক, রিয়াদে বাংলাদেশ দূতাবাস, জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট ও বাংলাদেশ হজ মিশনের কর্মকর্তারা এ সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

হজযাত্রীদের বিমানবন্দরে ফুল দিয়ে স্বাগত জানানোর পর চকলেট, জুস ও পানি পরিবেশন করা হয়। এ সময় রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী হজযাত্রীদের শুভকামনা জানান।

যেকোনো প্রয়োজনে বাংলাদেশ দূতাবাস, কনস্যুলেট ও বাংলাদেশ হজ মিশন সব সময় হজযাত্রীদের পাশে রয়েছে বলে আশ্বাস দেন জাবেদ পাটোয়ারী।

উল্লেখ্য, করোনা মহামারির কারণে গত দুই বছর বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশ থেকেও কেউ হজে যেতে পারেননি। করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় চলতি বছর বিভিন্ন দেশ থেকে ১০ লাখ মুসল্লিকে হজ পালনের অনুমতি দিয়েছে সৌদি কর্তৃপক্ষ। চলতি বছর বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন মুসল্লি পবিত্র হজ পালনের সুযোগ পাচ্ছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন মুসল্লি পবিত্র হজে যেতে পারবেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস এবার প্রায় ২৯ হাজার হজযাত্রী পরিবহন করবে বলে জানিয়েছে। এ ছাড়া সৌদি এয়ারলাইনস ও ফ্লাইনাসের বাংলাদেশ থেকে হজযাত্রী পরিবহনের কথা রয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *