Main Menu

জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ায় সদর উপজেলা ফুটবল দলকে সংবর্ধনা প্রদান

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, সরকারের সব ধরণের সক্ষমতা বৃদ্ধির কারণেই তৃণমূল থেকে আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন প্রতিযোগিতায় সফলতা নিয়ে আসছে দেশের তরুণ-তরুণীরা। শিক্ষা-সাংস্কৃতি, খেলাধুলায় এখন তারা বিশে^ নেতৃত্ব দিচ্ছেন।
সিলেট থেকে ফুটবলের জাগরণ হয়েছে জানিয়ে তিনি বলেন, সিলেটে আন্তর্জাতিক একটি ম্যাচে গেট ভেঙ্গে দর্শকরা মাঠে প্রবেশ করেন। যদিও আন্তর্জাতিক কোন ইভেন্টে এমন ঘটনা লজ্জাজনক, তারপরও সিলেটের দর্শকদের এই ফুটবল উন্মাদনা সবার নজর কেড়েছে।
সিলেটের বেশ কয়েকজন ফুটবলার জাতীয় দলে খেলছেন জানিয়ে তিনি বলেন- ক্রিকেটেও নাসুম, রাহি, খালেদরা খেলছেন। বিশে^র কয়েকটি নান্দনিক স্টেডিয়ামের মধ্যে সিলেটের স্টেডিয়ামের কথা উল্লেখ করে তিনি সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের অসামান্য অবদানের কথা স্মরণ করেন। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে জনবান্ধন প্রশাসন ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে দেশ এগিয়ে যাওয়ার বিভিন্ন বিষয়ও তুলে ধরেন।
তিনি বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সিলেট সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-বালক (অনূর্ধ্ব-১৭) দলের জেলা পর্যায়ের খেলায় সদর উপজেলা বালক দল চ্যাম্পিয়ন হওয়ায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সদর উপজেলা পরিষদের আয়োজনে ও সদর উপজেলা ক্রীড়া সংস্থার বাস্তবায়নে আয়োজিত অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে সদর ক্রীড়া সংস্থার পৃষ্ঠপোষক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ প্রথমবারের মতো সদর উপজেলা বালক দল চ্যাম্পিয়ন হওয়ায় খেলোয়াড়, কর্মকর্তা ও কোচদের অভিনন্দন জানিয়ে বলেন- এ ধারা অব্যাহত রাখতে হবে। খেলোয়াড়দের কঠোর পরিশ্রমের উপর জোর দিয়ে তিনি বলেন, নিয়মিত অনুশীলন না করলে সামনে বেশি দূর এগুনো যাবে না। এ জন্য তিনি সদর উপজেলা স্পোর্টস একাডেমিকে নিয়মিত ক্যাম্প আয়োজনের উপর গুরুত্ব দেন এবং এক লাখ টাকা অনুদানের ঘোষণা দেন।
বিদায়ী নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ দায়িত্বে থাকাকালিন অত্যন্ত নিষ্টার সাথে দায়িত্ব পালন করায় ধন্যবাদ জানিয়ে তাঁর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন আশফাক আহমদ।
সভাপতির বক্তব্যে বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার ও সিলেট সদর উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি কাজী মহুয়া মমতাজ বলেন- প্রতি বছর সরকার বঙ্গবন্ধু-বঙ্গমাতা কাপ আয়োজন করছে। এর মধ্য দিয়ে দেশের ফুটবলের একটা পরিবর্তন আসছে। সদর উপজেলা বালক দল চ্যাম্পিয়ন ও বালিকা দল কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় খেলোয়াড়-কর্মকর্তাসহ সকলকে তিনি ধন্যবাদ জানান।
বিদায়কালে তিনি সদর উপজেলায় দায়িত্ব পালনের সময় সকলের আন্তরিক সহযোগিতার কথা উল্লেখ করে বলেন, অনেক জায়গায় উপজেলা পরিষদে নানা ঝামেলা হয়েছে। কিন্তু সিলেট সদরে সেরকম কোন পরিস্থিতি তৈরি হয়নি। এ জন্য তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
সদর উপজেলা স্পোর্টস একাডেমি, সিলেটের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য মো. ওলিউর রহমানের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন, টুকের বাজার ইউনিয়নের চেয়ারম্যান শহিদ আহমদ, হাটখোলা ইউনিয়নের চেয়ারম্যান আজির উদ্দিন, খাদিমপাড়া ইউনিয়নের চেয়ারম্যান অ্যাডভোকেট আফসর আহমদ, মোগলগাঁও ইউনিয়নের চেয়ারম্যান হিরণ মিয়া, টুলটিকর ইউনিয়নের চেয়ারম্যান এসএম আলী হোসেন, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এইচএমএ মালিক ইমন, কার্যনির্বাহী সদস্য আব্দুল কাদির।
এসময় উপস্থিত ছিলেন- ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ ফজলুল করিম ফুল মিয়া, কার্যনির্বাহী সদস্য সুহিন আহমদ চৌধুরী, আবুল কাশেম চৌধুরী, শাবাজ আহমদ প্রমুখ।
কোরআন তেলায়াত করেন কান্দিগাঁও ইউনিয়ন ছাত্র ফোরামের সভাপতি জামাল আহমদ। অনুষ্ঠানে খেলোয়াড়, কর্মকর্তা ও বিদায়ী নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজকে উপজেলা পরিষদের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *