Main Menu

সিলেটে কবে থেকে শুরু হচ্ছে বিপিএল?

বিপিএলের দশম আসরেও খেলা হবে তিন ভেন্যুতে। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ১৯ জানুয়ারি ঢাকার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া বিপিএলের দ্বিতীয় পর্ব সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ২৬ জানুয়ারি থেকে। সিলেটের মাঠে দশর্করা বিপিএল দেখতে পারবেন ৩ ফেব্রুয়ারি পর্যন্ত। এই ১২ দিনে বিপিএলের ১২টি ম্যাচ হবে সিলেটে।
পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আগামী ১৯ জানুয়ারি থেকে মাঠে গড়ানোর কথা বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর। তার দিন তিনেক আগে উদ্বোধনী দিনের ম্যাচের সময় সূচিতে পরিবর্তন আনল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
১৯ জানুয়ারি শুক্রবার দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। দিনের প্রথম ম্যাচ দুপুর দুইটায় শুরু হওয়ার কথা থাকলেও সেটি ৩০ মিনিট পিছিয়ে দেওয়া হয়েছে। আর দিনের দ্বিতীয় ম্যাচটি সন্ধ্যা ৭ টায় ছিল। এই ম্যাচটি হবে সাড়ে সাতটায়।
উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও দুর্দান্ত ঢাকা। দিনের দ্বিতীয় ম্যাচে খেলবে গত আসরের ফাইনালিস্ট সিলেট সিক্সার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।
লিগ পর্বে প্রতিদিন থাকবে দুই ম্যাচ। প্রথম ম্যাচ শুরু হবে দুপুর দেড়টা ও দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। ছুটির দিন শুক্রবার  প্রথম ম্যাচ দুইটা ও দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়। তবে উদ্বোধনী দিনে শুক্রবার হলেও খেলা শুরু হবে দুপুর আড়াইটা ও সন্ধ্যা সাড়ে সাতটায়।
দেখে নেওয়া যাক বিপিএলের সিলেট পর্বের সময়সূচি।
তারিখ প্রথম ম্যাচ দ্বিতীয় ম্যাচ ভেন্যু ২৬ জানুয়ারি        রংপুর-খুলনা সিলেট বেলা ২টা, ২৬ জানুয়ারি  কুমিল্লা-সিলেট সিলেট সন্ধ্যা ৭টা, ২৭ জানুয়ারি      বরিশাল-চট্টগ্রাম সিলেট বেলা ১টা ৩০, ২৭ জানুয়ারি      রংপুর-ঢাকা সিলেট  সন্ধ্যা ৬টা ৩০, ২৯ জানুয়ারি        সিলেট-চট্টগ্রাম সিলেট বেলা ১টা ৩০, ২৯ জানুয়ারি        খুলনা-ঢাকা সিলেট সন্ধ্যা ৬টা ৩০, ৩০ জানুয়ারি        কুমিল্লা-রংপুর সিলেট বেলা ১টা ৩০, ৩০ জানুয়ারি        সিলেট-বরিশাল সিলেট সন্ধ্যা ৬টা ৩০, ০২ ফেব্রুয়ারি       সিলেট-ঢাকা সিলেট বেলা ২টা, ০২ ফেব্রুয়ারি       কুমিল্লা-চট্টগ্রাম সিলেট সন্ধ্যা ৭টা, ০৩ ফেব্রুয়ারি       বরিশাল-খুলনা সিলেট বেলা ১টা ৩০, ০৩ ফেব্রুয়ারি       সিলেট-রংপুর সিলেট সন্ধ্যা ৬টা ৩০। সিলেটের পর্ব শেষে ৫ ফেব্রুয়ারি বিপিএল ফিরবে ঢাকায়। ৭ দলের এই আসরে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৪৬টি। প্রায় দেড় মাসের এই আসরের পর্দা নামবে ১ মার্চ ফাইনালের মধ্য দিয়ে। চলতি বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। যাকে কেন্দ্র করে ফরম্যাটটি নিয়ে বিশেষ পরিকল্পনা করছে বাংলাদেশসহ প্রতিযোগী দেশগুলো।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *