Main Menu

ভারত-পাকিস্তান ম্যাচের জন্য নিয়ম বদলে দিলো এসিসি

টানা বৃষ্টিতে নাজুক শ্রীলঙ্কা। কোনো কোনো স্থানে দেখা দিয়েছে বন্যা। এমতাবস্থায় সেখানে চলছে এশিয়া কাপ। তবে আবহাওয়ার এমন বৈরী আচরণে টুর্নামেন্টের বাকি অংশ নিয়ে রয়েছে শঙ্কা। তবে আয়োজকরা চেষ্টা করছেন সামলে নিতে। রিজার্ভ ডে যোগ করা হয়েছে আসরের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ভারত-পাকিস্তান ম্যাচে।

এশিয়া কাপে চলছে সুপার ফোর পর্বের লড়াই। প্রথম ম্যাচ পাকিস্তানে হলেও আসরের বাকি ম্যাচগুলো আয়োজিত হবে শ্রীলঙ্কায়। তবে টানা বর্ষণের ফলে ম্যাচগুলো নিয়ে আছে শঙ্কা। এর আগে গ্রুপ পর্বে ভারত-পাকিস্তান ম্যাচ পরিত্যক্ত হয়ে গেছে বৃষ্টিতে, এবারো আছে সেই আশঙ্কা। যা সমাধানে শুক্রবার (৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে রিজার্ভ ডে যুক্ত করার খবর দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

আগামী ১০ সেপ্টেম্বর প্রেমাদাসা স্টেডিয়ামে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। কিন্তু কলম্বোর আবহাওয়ার পূর্বাভাস বলছে, সেদিন সকাল থেকেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরিষ্কার আকাশের নেই কোনো ইঙ্গিত। এমতাবস্থায় খেলা মাঠে না গড়ালে বড় ক্ষতির মুখে পড়বে সম্প্রচারকারী সংস্থা। কেননা আসরের বেশিভাগ আয়ই আসে এই দু’দলের ম্যাচ থেকে।

ফলে বাধ্য হয়ে নিজেদের নিয়মে পরিবর্তন আনলো এসিসি। এই ম্যাচে রিজার্ভ ডে যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে তারা। এসিসির সিদ্ধান্ত মেনে নিয়েছে উভয় দল। তবে এই নিয়মের ফলে খানিকটা চাপে পড়ে যাবে অন্য দলগুলো। কেননা কলম্বোর বাকি ম্যাচগুলোতেও আছে ৭৫-৮৫ শতাংশ বৃষ্টির সম্ভাবনা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *