Main Menu

৩ কেজি সোনাসহ দুবাই থেকে আসা ২ যাত্রী আটক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিন কেজি সোনাসহ দুই যাত্রীকে আটক করা হয়েছে। সুমন এবং আমিন অর রশীদ নামের এই দুই যাত্রী শুক্রবার (১৪ অক্টোবর) দুবাই থেকে ঢাকায় আসেন। বিমানবন্দর আর্মড পুলিশ, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই ও কাস্টমস যৌথভাবে অভিযান পরিচালনা করে এই সোনা উদ্ধার করে।

ঢাকা কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা শফিক ইসলাম বলেন, শুক্রবার এমিরেটস এয়ারলাইনের ফ্লাইটে (ইকে ৫৮৪) দুবাই থেকে ঢাকায় আসেন সুমন এবং আমিন অর রশীদ। তাদের মলদ্বারে স্বর্ণ আছে বলে খবর পায় বিমানবন্দর আর্মড পুলিশ (এপিবিএন)।

তিনি আরও জানান, কাস্টমস গোয়েন্দা এয়ারপোর্ট সার্কেল (শিফট-এ) এপিবিএন-এর তথ্যের ভিত্তিতে রাত সাড়ে ১১টার দিকে এই দুই যাত্রীকে ফ্লাইটের ভেতর থেকেই আটক করে নিয়ে আসা হয়। প্রাথমিক তল্লাশিতে তাদের কাছে চারটি স্বর্ণবার (৪৬৪ গ্রাম) ও ১৯৬ গ্রাম স্বর্ণালংকার ছাড়া অন্য স্বর্ণ পাওয়া যায়নি। তবে পরবর্তী সময়ে রাত সাড়ে ১২টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের উড়োজাহাজে ওই দুই যাত্রীর সিটে ১০টি ছোট-ছোট প্যাকেট পাওয়া যায়।

বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ১০টি প্যাকেট খুলে ২ কেজি ৩৪ গ্রাম সোনার মতো দেখতে ‘পেস্ট’ পাওয়া যায় বলে জানান তিনি। এই রাজস্ব কর্মকর্তা বলেন, সব মিলিয়ে এই দুই জনের কাছ থেকে ৩ কেজি সোনা উদ্ধার করা হয়। আটক সোনা সৃজা জুয়েলার্সের মাধ্যমে কষ্টি পাথরের সাহায্যে প্রাথমিক পরীক্ষা করা হয়। প্রাথমিক পরীক্ষায় জব্দকৃত পেস্টকে সোনা হিসেবে প্রতিষ্ঠানটি প্রত্যয়ন প্রদান করেছে।

এ বিষয়ে কাস্টমস আইনে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *