Main Menu

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতি সরকার সবসময় আন্তরিক : প্রবাসী কল্যাণ মন্ত্রী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশ আমাদের উপহার দিয়েছেন। আজকে আমরা তাঁর সুর্বণ জয়ন্তী পালন করছি। আমরা যখন স্বাধীনতার কথা বলি। এক জয়গায় কম বলে থাকি। কিন্তু কম না বলে আমরা মুক্তিযোদ্ধাদের কথা আরও বেশি করে তুলে ধরা উচিত। যে জাতি কৃতজ্ঞ না। যারা বঙ্গবন্ধুকে মনে করে না, যারা শহীদ মুক্তিযোদ্ধাদের কৃতজ্ঞতা স্বীকার করেন না সেই জাতি এগিয়ে যেতে পারে না। যারা কৃতজ্ঞতা প্রকাশ করে তারাই দুনিয়াতে এগিয়ে যেতে পারে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরে নেতৃত্ব দিচ্ছেন তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর তিনি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতি সরকার সবসময় আন্তরিক।

মন্ত্রী আরও বলেন, ১৯৭১ সালে আর বর্তমান ২০২১ সাল অনেক পরিবর্তন এসেছে। সামনের দিনে আরও পরিবর্তন আসবে। আমরা খুব শীঘ্রই বিশ্বের দরবারে উন্নত জাাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়েবো। তাই সবাই এক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অনুষ্ঠানের প্রশংসা করে বলেন এই রকম অনুষ্ঠান আারও বেশি করে করা উচিত।

মন্ত্রী শনিবার বিকালে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে মনিপুরী সমাজ কল্যাণ সমিতির উদ্যোগে সকল নৃতাত্ত্বিক গোষ্ঠীর সমন্বিত আয়োজনে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুর্বণ জয়ন্তী উপলক্ষ্যে বিজয়ের জয়গান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

সিলেট জেলা মনিপুরী সমাজ কল্যাণ সমিতির সভাপতি নির্মল কুমার সিংহের সভাপতিত্বে ও বিজয়ের জয়গান উৎসবের সদস্য সচিব সংগ্রাম সিংহ এবং জ্যোতি সিংহার যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট বিভাগীয় কমিশনার ড.মুহাম্মদ মোশাররফ হোসেন, সিলেট ওসমানী মেডিকেল কলেজের সাবেক উপাধ্যক্ষ অধ্যাপক ডা.নন্দ কিশোর সিংহ, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিত কুমার সিংহ,মনিপুর সমাজ কল্যাণ সমিতির কেন্দ্রীয় শাখার সভাপতি বীরমুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিংহ, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ভবতোষ বর্মন রায়, গ্রেটার সিলেট আদীবাসী ফোরামের প্রেসিডেন্ট পিডিসিন প্রধান।

এছাড়াও বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধা গবেষক হাসান মোর্শেদ, সিলেট জেলা প্রেস ক্লাবের সভাপতি আল-আজাদ, সিলেট প্রেস ক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্টের সভাপতি বাপ্পা ঘোষ চোধুরী, বাংলার মুখ সিলেটের সদস্য সচিব এনামুল মনীর, বাংলাদেশ গ্রাম থিয়েটারের বিভাগীয় সম্বনয়কারী রজত কান্তি, কমলগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, জেলা প্রেসক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ছুটন সিংহ প্রমুখ।

অনুষ্ঠান শুরুতে স্বাগত বক্তব্য মনিপুরী সমাজ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক কমলা সিংহ। এরআগে সিলেটের বিভিন্ন স্থান থেকে আগত ক্ষুদ্র নৃগোষ্ঠী মনিপুরী বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। আলোচনা সভা শেষে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান ও মরনোত্তর সম্মানা দেওয়া হয়।পরে প্রদীপজ্বলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ের জয়গান শেষ হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *