Main Menu

এখনকার কৃষকরা আধুনিক: অতিরিক্ত সচিব ওয়াহিদা আক্তার

কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ওয়াহিদা আক্তার বলেছেন, এখনকার কৃষকরা আধুনিক। আগের মত আর কেবল ধান আর সবজি চাষাবাদেই কৃষকরা সীমাবদ্ধ নেই। ফলমূলসহ বিভিন্ন খাদ্যশস্য চাষাবাদের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক অবদান রাখছেন। তারা পোষাকেও নিজেদের আধুনিকত্ব প্রকাশ করেন।

শনিবার (১৩ নভেম্বর) সকালে সিলেটের খাদিমনগর হর্টিকালচার সেন্টারের আয়োজনে কৃষকদের প্রশিক্ষক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এ কথা বলেন।

ওয়াহিদা আক্তার আরও বলেন, কৃষকরা দেশের অর্থনীতির শক্তি, তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের ভালোবাসেন।

বছরব্যাপী ফল উৎপাদন বৃদ্ধির কৌশল বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত হয়ে তিনি কৃষকদের বিকল্প চাষে উৎসাহিত করে বলেন, সুস্থ দেহের জন্য কেবল খাবার খেলে চলবে না। ফলমূল খেতে হবে। আর এজন্য নিজস্ব উৎপাদন বাড়াতে হবে।

দুই ধাপে ৩০ জন করে মোট ৬০ জন কৃষক নিয়ে অনুষ্ঠিত দিনব্যাপী এ প্রশিক্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (বাজেট ও মনিটরিং) ড. হুমায়রা সুলতানা, বছরব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন প্রকল্পের পরিচালক ড. মেহেদী মাসুদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষি অধিদপ্তর সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক দিলীপ কুমার অধিকারী।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *