Main Menu

সিলেট প্রেসক্লাবে দুই দিনব্যাপী ফটো সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালার সম্পন্ন

সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ বলেছেন, প্রযুক্তিগত উৎকর্ষতার বর্তমান সময়ে সিটিজেন জার্নালিজম ও মোবাইল সাংবাদিকতার প্রসার ঘটেছে। এই অবস্থায় মূলধারার সাংবাদিকতা অনেকটা চ্যালেঞ্জের মুখে। এতে কে সাংবাদিক আর কে সাংবাদিক নয় এ নিয়ে সমাজে বিভ্রান্তিও ছড়াচ্ছে। এই অবস্থার উত্তরণে মূলধারার সাংবাদিকতা সংশ্লিষ্টদের করণীয় নির্ধারণের সময় এসেছে। কেননা সুষ্ঠুভাবে প্রশাসনিক কার্যক্রম পরিচালনা ও সমাজে ইতিবাচক পরিবর্তনে বস্তুনিষ্ট সাংবাদিকতার প্রয়োজনীয়তা অপরিসীম।
বুধবার (২৫ আগস্ট) বিকেলে সিলেট প্রেসক্লাব আয়োজিত ফটো সাংবাদিকদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিমত ব্যক্ত করেন। এ সময় তিনি সিলেট প্রেসক্লাবের গঠনমূলক কার্যক্রমে জেলা পরিষদের সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন।
প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনুর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন দৈনিক সিলেট মিরর’র সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি আহমেদ নূর ও প্রশিক্ষক ওয়ার্ল্ড প্রেস এর সাবেক জুরী আবির আব্দুল্লাহ। প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করেন শেখ আশরাফুল আলম নাসির।
ক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী বলেন, সাংবাদিকতা সব সময়ই একটি চ্যালেঞ্জিং পেশা। যে পেশায় শিক্ষার কোনো শেষ নেই। প্রতিনিয়ত নানান ঘটনাবলীর মাধ্যমে সাংবাদিকদের নতুন কিছু শিখতে হয়। প্রেসক্লাব আয়োজিত প্রশিক্ষণ কর্মশালা থেকে অর্জিত জ্ঞান ফটো সাংবাদিকদের দক্ষতা উন্নয়নে ইতিবাচক ভ‚মিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
দৈনিক সিলেট মিরর সম্পাদক আহমেদ নূর বলেন, সিলেট প্রেসক্লাব সবসময় বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে আসছে। তিনি পেশাগত দক্ষতা উন্নয়নে এ ধরণের কর্মশালা আগামীতেও অব্যাহত রাখার আহবান জানান। শুধুমাত্র ফটো সাংবাদিকদের জন্য প্রথমবারের মতো কর্মশালা আয়োজন করায় ক্লাব নেতৃবৃন্দকে তিনি ধন্যবাদ জানান। একই সঙ্গে এই আয়োজনে সিলেট জেলা পরিষদ পৃষ্ঠপোষকতা করায় তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।
আমন্ত্রিত প্রশিক্ষক দেশের খ্যাতিমান ফটো সাংবাদিক আবির আব্দুল্লাহ বলেন, সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে নিয়মিত প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের দায় রয়েছে প্রেসক্লাবসহ সাংবাদিকতা সংশ্লিষ্ট সংগঠনগুলোর। রিপোর্টার, ফটো সাংবাদিক ও টিভি ক্যামেরা জার্নালিস্টদের জন্য নিয়মিত পৃথক কর্মশালার প্রয়োজন রয়েছে। ফটো সাংবাদিকদের জন্য প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে সিলেট প্রেসক্লাব সেই দায়িত্ব পালন করল।
সিলেট জেলা পরিষদের সহযোগিতায় আয়োজিত কর্মশালায় অংশগ্রহণ করেন আব্দুল বাতিন ফয়সল, মো. দুলাল হোসেন, শেখ আশরাফুল আলম নাসির, আশকার ইবনে আমিন লস্কর রাব্বী, জাবেদ আহমদ, শাহ মো. কয়েছ আহমদ, ইদ্রিছ আলী, মো. করিম মিয়া, এম রহমান ফারুক, ফয়ছল আহমদ, হুমায়ুন কবির লিটন, মো. নূরুল ইসলাম, এইচ এম শহীদুল ইসলাম, মো. আশরাফুর রহমান ও শিপন আহমদ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *