Main Menu

‘সাহসী সাংবাদিকতার ধারাকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে নিতে হবে’

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) উদ্যোগে সিলেটে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন, সৎ ও সাহসী সাংবাদিকতায় বাধা আসবেই। এতে ভয় পেলে চলবে না। ঐক্যবদ্ধভাবে সাহসী সাংবাদিকতার ধারাকে এগিয়ে নিতে হবে। সাংবাদিক নির্যাতনকারীদের মুখোশ উন্মোচন করতে হবে। সাংবাদিকদের মর্যাদা ও অধিকার নিশ্চিতে সব সাংবাদিককে সোচ্চার হতে হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় দৈনিক উত্তরপূর্ব কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ।

সভাপতিত্ব করেন বিএমএসএফ’র কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট সমন্বয়ক ফখরুল ইসলাম।

সভায় বক্তারা আরও বলেন, নীতি-নৈতিকতা মেনে দায়িত্বশীল সাংবাদিকতা করতে হবে। তবেই সাংবাদিকতার মর্যাদা সমুন্নত থাকবে।

নেতৃবৃন্দ তাহিরপুরে সাংবাদিক কামাল হোসেনের ওপর হামালার ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন এবং এর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বিএমএসএফ’র কেন্দ্রীয় সহ-সভাপতি সাইদুর রহমান রিমন, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, বিএমএসএফ’র সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম আহাদ, এনামুল কবির সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক মোনালিসা মৌ, কবির নেওয়াজ, ঢাকা মহানগর প্রেসক্লাবের সভাপতি গোলাম সরওয়ার পিন্টু, জেলা আহবায়ক ফরিদ হোসেন, দৈনিক উত্তরপূর্ব’র জ্যেষ্ঠ প্রতিবেদক সজল ঘোষ, সহ-সম্পাদক ফয়জুল আহমদ, নিজস্ব প্রতিবেদক বাপ্পা মৈত্র, আবদুল্লা আল মাসুদ, প্রধান আলোকচিত্রী শংকর দাস, পল্লব ভট্টাচার্য, বিএমএসএফ’র বিশ্বনাথ শাখার মোসন আলী, আবিদ উদ্দিন নিজাম, এসপি সেবু, অ্যাডভোকেট দুলাল আহমদ, আলতাব হোসেন প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *