Main Menu

রায়হানের পরিবারের পাশে ব্লাস্ট ও হিউম্যান রাইটস ডিফেন্ডার্স নেটওয়ার্ক সিলেট

গত ১১ অক্টোবর সিলেট বন্দর বাজার পুলিশ ফাঁড়িতে ইনচার্জ এসআই আকবর হোসেন ভূইয়ার নেতৃত্বে পুলিশী নির্যাতনে মৃত যুবক রায়হানের বাসায় গেছেন বাংলাদেশ লিগ্যাল এইড এ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) সিলেটের বিভাগীয় সমন্বয়কারী এডভোকেট ইরফানুজ্জান চৌধুরী এবং বেসরকারী প্রতিষ্ঠান একডো’র অনুপ্রেরণায় গঠিত হিউম্যান রাইটস ডিফেন্ডার্স নেটওয়ার্ক সিলেটের সদস্য সচিব লক্ষ্মীকান্ত সিংহ।

বুধবার দুপুর ১টার দিকে সেখানে গিয়ে তারা রায়হানের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং মামলার খোঁজখবর নেন।

তাঁরা এধরনের বর্বরোচিত পুলিশী নির্যাতনে রায়হানকে হত্যার তীব্র নিন্দা জানিয়ে রায়হান হত্যাকারীদের শাস্তি নিশ্চিত করতে তাঁর পরিবারকে আইনী সহায়তা প্রদানেরও আশ্বাস দেন।

এ সময় প্রতিনিধিদল স্থানীয় সিটি কর্পোরেশন ওয়ার্ড কাউন্সিলর মখলিসুর রহমান কামরান, নিহতের চাচা হাবিব উল্লাহ চৌধুরীসহ স্থানীয় কিছু লোকদের সাথেও কথা বলেন। তখন নিহতের পরিবারের পক্ষ থেকে জানানো হয় ঐদিন সকালে সিলেট ওসমানী মেডিকেল কলেজের মর্গে রায়হানের গায়ে যে জামাটি তারা দেখতে পান সেটি রায়হানের জামা নয়। তাদের ধারণা রায়হানকে নির্যাতনের সময় তাঁর জামা কাপড় ছিঁড়ে যাওয়ায় পুলিশ তাকে (রায়হানকে) অন্যকারো জামা পরিয়েছে। রায়হানের পরিবারের পক্ষ থেকে এ জামার বিষয়েও তদন্ত করে এর প্রকৃত মালিক কে তা জানানোর জন্য দাবি করা হয়।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর ভোরে রায়হান আহমদ নামে সিলেট নগরীর আখালিয়া নেহার পাড়ার এক যুবক নিহত হন। পুলিশের পক্ষ থেকে প্রথমে শহরের কাস্টঘর এলাকায় ছিনতাইয়ের দায়ে গণপিটুনিতে তার এ নিহত হবার কথা দাবি করলেও পরবর্তীতে তার পরিবারের বক্তব্য পাওয়ার পর ঘটনা অন্যদিকে মোড় নেয় এবং পুলিশের প্রাথমিক তদন্তেও তার প্রমাণ পাওয়া যায়। বর্তমানে পুরো সিলেট জুড়ে এ ঘটনার তীব্র নিন্দার ঝড় বয়ে যাচ্ছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *