Main Menu

সিলেটের জালালাবাদ থানাধীন তেমুখীতে দিবালোকে ২ লক্ষ ৪০ হাজার টাকা ছিনতাই

সিলেট শহরতলীর জালাবাদ থানাধীন তেমূখী সফাত উল্লাহ সি.এন.জি পাম্পের পার্শ্বে ট্রায়ার বলগেনাইজের দোকানের সামনে সিলেট-সুনামগঞ্জ সড়কের উপর প্রকাশ্য দিবালোকে ২ লক্ষ ৪০ হাজার টাকা ছিনতাই হয়েছে। এ সময় ছিনতাইকারীরা ফারুক মিয়াকে ধারালো অস্ত্র দিয়ে গুরুতর আহত করে তার কাছে থাকা টাকা ছিনিয়ে নেয়। ঘটনাটি ঘটেছে গত ৩ অক্টোবর রোববার বলো সাড়ে ১১টার সময়।
ছিনতাইকারীদের শিকার জালালাবাদ থানাধিন হায়দরপুরস্থ মোঘল ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরীর ম্যানেজার, এয়ারপোর্ট থানার বড়শলা গ্রামের মৃত ইউনুছ মিয়ার ছেলে ফারুক মিয়া বাদী হয়ে অজ্ঞাতনামা ৩ জনকে আসামী করে জালালাবাদ থানায় অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, হায়দরপুরস্থ মোঘল ব্রেড এন্ড বিট ফ্যাক্টরীর ম্যানেজার ফারুক মিয়া গত ৩ অক্টোবর রোববার বেলা ১১টা ২৭ মিনিটের সময় ফ্যাক্টরীর ২,৪০,০০০/- (দুই লক্ষ চল্লিশ হাজার) টাকা একটি কালো সাইট ব্যাগে নিয়ে হায়দরপুরস্থ মসজিদের সামনে থেকে তেমূখী পূবালী ব্যাংকে যাওয়ার উদ্দেশ্যে একটি যাত্রীবাহি অটোরিশা (সি.এন.জি) গাড়ীর পিছনের সিটে উঠে রওয়ানা হই। এমতাবস্থায় সকাল অনুমান ১১:৩০টার সময় উক্ত সি.এন.জি গাড়ীটি অত্র থানাধীন তেমুখী সফাত উল্লাহ সি.এন.জি পাম্পের পাশে ট্রায়ার বলগেনাইজের দোকানের সামনে সিলেট-সুনামগঞ্জ পাকা রাস্তার উপর পৌছিলে একজন বৃদ্ধ যাত্রী তার গন্তব্যস্থলে নামতে চাহিলে গাড়ী খানা থামানো হয়। এই সুযোগে অজ্ঞাতনামা ৩ জন বিবাদী (২ জানের মুখে সাদা মাস্ক পরিহিত ছিল) একটি গ্রামার মোটর সাইকেল যোগে আমাদের সি.এন.জি গড়ীর সামনে এসে গাড়ীর গতিরোধ করে। অতপর ওই ৩ জন বিবাদী মোটর সাইকেল থেকে নেমে ধারালো অস্ত্র উচিয়ে বাদী ফারুক মিয়ার নিকট থাকা কালো সাইট ব্যাগটি তাদেরকে দিয়ে দিতে বলে হুমকি দেয়। বাদী ফারুক মিয়া কালা সাইট ব্যাগটি দিতে অস্বীকৃতি জানাইলে বিবাদীগণ তার নিকট হতে ব্যাগটি নিয়ে যাওয়ার জন্য কাড়াকাড়ি করতঃ তাকে এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে শরীরের বিভিন্ন স্থানে নিল-ফুলা জখম করে। ওই সময় অজ্ঞাতনামা এক বিবাদী তার হাতে থাকা ধারালো রামদা দিয়ে বাদীকে হত্যার উদ্দেশ্যে মাথা লক্ষ্য করে আঘাত করিলে ফারুক মিয়া বাম হাত দিয়া আঘাতটি প্রতিহত করায় তার বাম হাতে গুরুতর কাটা রক্তাক্ত জখম হয়। এই সুযোগে অজ্ঞাতনামা আরেক বিবাদী ফারুক মিয়া হাত থেকে ব্যাংকের জমা দেয়া জন্য ফ্যাক্টরীর নগদ ২,৪০,০০০/- টাকা সম্বলিত কালো ব্যাগটি জোরপূর্বক ছিনিয়ে নেয়। ছিনতাই ঘটনার বিষয়ে কোনরূপ মামলা মোকদ্দমা করলে ফারুক মিয়াকে সুযোগ মতো সময়ে ও স্থানে খুন করে ফেলে বলে প্রকাশ্যে হুমকী দিয়ে ছিনতাইকারীরা গ্রামার মোটর সাইকেল যোগে দ্রæত গতিতে ঘটনাস্থল থেকে বাসস্ট্যান্ডের দিকে পালিয়ে যায়।
উপস্থিত লোকজন ঘটনাস্থলে এসে ফারুক মিয়াকে গুরুতর জখম অবস্থায় চিকিৎসার জন্য দ্রæত সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়া গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে জরুরী বিভাগে ভর্তি করে চিকিৎসা প্রদান করেন।
বিবাদী ছিনতাইকারীদের এরূপ সন্ত্রাসী কর্মকান্ডে ও হুমকিতে বাদী চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। চিকিৎসা শেষে ম্যানেজার ফারুক মিয়া ঘটনার বিষয় মোঘল ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরীর উর্ধ্বতন কর্তৃপক্ষ সহ স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে পরামর্শ জালালাবাদ থানায় মামলা দায়ের করেন।
বাদী ফারুক মিয়া ঘটনার সুষ্ঠু তদন্ত করে ছিনতাইকারীদের গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ জন্য প্রশাসনের প্রতি দাবী জানিয়েছেন।
এ ব্যাপারে জালালাবাদ থানার অফিসার ইনচার্জ অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগ পাওয়ার পর উক্ত এলাকার ভিডিও ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। ভিডিও ফুটেজের ভিত্তিতে বিবাদীদের বিরুদ্ধে প্রয়োজন্য ব্যবস্থা গ্রহণ করা হবে। বিজ্ঞপ্তি






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *