Main Menu

অস্ট্রেলিয়াকে উড়িয়ে দুর্দান্ত জয় বাংলাদেশের

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি নিজেদের করে নিল টাইগাররা। প্রথমবারের মতো সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেটে অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ। শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৩১ রান করে বাংলাদেশ। এই রান তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সবকয়টি উইকেট হারায় অস্ট্রেলিয়া।

ফলে অজিদের বিপক্ষে প্রথম বারের মতো টি-টোয়েন্টিতে ২৩ রানের জয় পায় লাল সবুজের বাংলাদেশ। এই জয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো বাংলাদেশ।

মঙ্গলবার (৩ আগস্ট) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ১৩১ রান করে বাংলাদেশ। ১৩২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি অজিরা। বাংলাদেশের বোলিং তোপে তাসের ঘরের মতো ভেঙ্গে পরে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন আপ। বল হাতে অজি শিবিরে প্রথম আঘাত হানে শেখ মেহেদী হাসান। অ্যালেক্স ক্যারিকে সরাসরি বোল্ড করে প্যাভিলিয়নে ফেরত পাঠায় মেহেদী। স্কোর বোর্ডে কোন রানই যোগ করতে পারেননি এই ব্যাটসম্যান।

এরপর অস্ট্রেলিয়া শিবিরে দ্বিতীয় আঘাত হানে নাসুম আহমেদ। তার শিকার অ্যালেক্স ক্যারি। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করে ৯ রান। দুই বোলার বোলিংয়ে এসে উইকেটের দেখা পাওয়ার পর বোলিং’এ আসেন সাকিব আল হাসান। তিনি এসে বোল্ড করেন মোয়াসেস হেনরিকসকে ফেরত পাঠান।

১১ রান তুলতেই ৩ উইকেট হারিয়েছিল অস্ট্রেলিয়া। সেখান থেকে ‍জুটি বেঁধে মিচেল মার্শ ও ম্যাথু ওয়েড পরিস্থিতি সামলে নেন। ৩৮ রানের জুটি গড়েন। নাসুম ইনিংসের অর্ধেকতম ওভারে ফিরে এ জুটি ভাঙেন। এরপর আরও একটি উইকেট শিকার করেন নাসুম আহমেদ। ইনিংসের ১৪ ওভারের দ্বিতীয় বলে শর্ট ফাইনে খেলার চেষ্টা করেছিলেন; কিন্তু তার পা ভেঙে দেয় স






Related News

Comments are Closed