Main Menu

কানাইঘাট সীমান্ত ডোনা এলাকা থেকে এসআই আকবর হোসেন গ্রেফতার

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই (বরখাস্ত) আকবর হোসেন ভূঁঞাকে গ্রেফতার করেছে পুলিশ।
আজ সোমবার দুপুরে কানাইঘাটের সীমান্তবর্তী ডোনা এলাকা থেকে তাঁকে জেলা পুলিশের একটি দল গ্রেফতার করে।
জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ভারতে পালানোর সময় তাঁকে দুপুর দেড়টার দিকে গ্রেফতার করা হয়। বিকেলে আকবরের গ্রেফতার বিষয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।
তবে সীমান্ত এলাকার অন্য একটি সূত্র জানিয়েছে, পলাতক এস আই আকবর কানাইঘাটের ডোনা সীমান্তের ওপারে খাসিয়া পল্লিতে আত্মগোপনে ছিলো । সিমান্ত এলাকার খাসিয়ারা কৌশলে তাঁকে বাংলাদেশে ফেরত পাঠালে পুলিশ খবর পেয়ে গ্রেফতার করে।
ডোনা সীমান্ত এলাকার দুজন প্রত্যক্ষদর্শী জানান গ্রেফতারের সময় আকবর স্বেচ্ছায় পুলিশকে নিজের পরিচয় দেয়। এ সময় তাঁর বেশভূষা অনেকটা খাসিয়া পল্লিতে বসবাসকারীদের মতো ছিল।
প্রসঙ্গত, সিলেট নগরীর আখালিয়া নিহারিপাড়ার বাসিন্দা রায়হানকে ১০ অক্টোবর রাতে সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে তুলে নিয়ে নির্যাতন করা হয়। পরের দিন ১১ অক্টোবর রায়হান মারা যান। এ ঘটনায় হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে তাঁর স্ত্রী তাহমিনা আক্তার বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন। মামলার পর মহানগর পুলিশের একটি অনুসন্ধান কমিটি তদন্ত করে নির্যাতন করার সত্যতা পায়। ১২ অক্টোবর ফাঁড়ির ইনচার্জের দায়িত্বে থাকা এসআই আকবর হোসেন ভূঁঞাসহ চারজনকে সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করা হয়। ১৩ অক্টোবর আকবর পুলিশি হেফাজত থেকে পালিয়ে আত্মগোপনে চলে যায়।

মামলাটির তদন্ত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) এর ওপর ন্যস্ত হলে ১৯ অক্টোবর ফাঁড়ির তিনজন কনস্টেবল আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়ে রায়হানকে নির্যাতনের বর্ণনা ও নির্যাতনকরীদের নাম বলেন। রায়হানকে নির্যাতনের মূল হোতা ছিল এসআই আকবর।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *