Main Menu

লেবাননে ইসরাইলের ড্রোন হামলা, নিহত ২

ইসরাইলি ড্রোন হামলায় দক্ষিণ লেবাননে দু’জন নিহত হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দক্ষিণ লেবাননের নাকোরা এলাকার কাছে ইসরাইলি ড্রোন হামলায় দু’জন নিহত হয়েছে। তবে এতে নিহতদের পরিচয় সম্পর্কে কোনো তথ্য দেয়া হয়নি।

লেবাননের স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, একটি গাড়ি লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছিল। পৃথকভাবে ইসরাইলি সেনাবাহিনী দক্ষিণ লেবাননের ইয়ারুন, আইতা আল-শাব, হানাইন, তাইর হারফা এবং ব্লিদাতে হিজবুল্লাহর ‘সামরিক ভবন’ বলে রাতভর বিমান হামলা চালিয়েছে।

সাম্প্রতিক সময়ে ইসরাইল এবং হিজবুল্লাহর মধ্যে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে। একদিকে হিজবুল্লাহকে লক্ষ্য করে হামলা চালাচ্ছে ইসরাইলের সামরিক বাহিনী। অপরদিকে পাল্টা জবাব হিসেবে হিজবুল্লাহও দফায় দফায় রকেট ছুড়ছে। ফলে দু’পক্ষের মধ্যে নতুন করে যুদ্ধের শঙ্কা তৈরি হয়েছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরাইলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস। এরপরই গাজায় পাল্টা আক্রমণ চালায় ইসরাইল। সে সময় থেকেই হামাসের প্রতি পূর্ণ সমর্থন দেখিয়ে ইসরাইলে হামলা চালানো শুরু করে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। ফলে সহিংসতার মাত্রা বেড়েছে ইসরাইল-লেবানন সীমান্তেও।

সূত্র : আল জাজিরা






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *