Main Menu

বিজেপি নেতার টুইটকে ‘বিকৃত’ বলায় টুইটার অফিসে পুলিশ

ভারতের কেন্দ্রীয় ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এক নেতার টুইট বার্তাকে ত্রুটিপূর্ণ ও বিকৃত হিসেবে ‘ম্যানিপুলেটেড মিডিয়া’ হিসেবে ট্যাগ করায় ভারতে টুইটার অফিস পরিদর্শন করেছে পুলিশ। সোমবার টুইটারের এই পদক্ষেপের জেরে অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তের জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে প্রভাবশালী এই প্ল্যাটফর্মের নয়াদিল্লির অফিসে আসে পুলিশ।

এর আগে বিজেপির জাতীয় মুখপাত্র সামবিত পাতারাসহ কয়েকজন নেতা আলাদা আলাদা টুইট বার্তায় এক দলিলের কিছু অংশ শেয়ার করে প্রচার করেন, সরকারের করোনা সংক্রমণ মোকাবেলায় ব্যর্থতা প্রচারে প্রধান বিরোধী দল কংগ্রেস পরিকল্পনা করছে।

কংগ্রেস অবশ্য এই দলিলকে ‘ভুয়া’ হিসেবে উল্লেখ করে টুইটার কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েছে। কংগ্রেসের অভিযোগে ওই টুইটগুলোকে ‘ম্যানিপুলেটেড মিডিয়া’ হিসেবে ট্যাগ করে টুইটার কর্তৃপক্ষ।

টুইটারের তথ্য অনুসারে, ভিডিও, অডিও ও ছবিযুক্ত কোনো পোস্ট যদি পরিবর্তন বা বিকৃত করে প্রচার করা হয়, তবে তাতে ‘ম্যানিপুলেটেড মিডিয়া’ ট্যাগ করা হয়।

সোমবার রাতে ভারতীয় পুলিশের বিবৃতিতে বলা হয়, সামবিত পাতারার টুইটে ট্যাগ করায় অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ টুইটারের ভারতীয় অফিসে তদন্তের জন্য যায়।

টুইটার এই বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেছে।

সূত্র : আলজাজিরা






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *