Main Menu

হেফাজত নেতা শাহীনুর পাশা সিলেটে গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের মামলায় গ্রেফতার করা হয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরীকে। এছাড়া সুনামগঞ্জ ও সিলেটে নাশকতার সঙ্গেও তার সংশ্লিষ্টতা পেয়েছে পুলিশ। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অর্গানাইজড ক্রাইমের অতিরিক্ত পুলিশ সুপার ও মুখপাত্র জিসানুল এই তথ্য জানান।

বৃহস্পতিবার দিবাগত (৭ মে) রাত পৌনে ১টার দিকে সিলেট নগরীর বনকলাপাড়ায় আব্বাসী জামে মসজিদ থেকে শাহীনুর পাশা চৌধুরীকে গ্রেফতার করে সিআইডি ঢাকার একটি টিম। তিনি এতেকাফে বসেছিলেন। শাহীনুর পাশা চৌধুরী জমিয়ত উলামায়ে ইসলাম বাংলাদেশ কেন্দ্রীয় সহসভাপতি ও সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য।

সিআইডি কর্মকর্তা জিসানুল হক জানান, ‘সাম্প্রতিক সময়ে হেফাজত ব্রাহ্মণবাড়িয়ায় যে তাণ্ডব চালিয়েছে এর সঙ্গে তার সংশ্লিষ্টতা পাওয়া গেছে। তাই তাকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও সুনামগঞ্জ ও সিলেটের নাশকতার সঙ্গেও তার সংশ্লিষ্টতা রয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার একটি মামলায় গ্রেফতার দেখিয়ে শুক্রবার আদালতে তোলা হবে।’

সদ্য বিলুপ্ত হেফাজতের কমিটির আইন বিষয়ক সম্পাদক ছিলেন শাহিনুর। পুলিশ জানায়, হেফাজতের নাশকতার সঙ্গে জড়িত ব্যক্তিদের সঙ্গে তার সম্পর্ক ছিল। তাদের আইনি সহায়তাসহ বিভিন্নভাবে অপরাধীদের সহযোগিতা করারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *