Main Menu

দেশে করোনা শনাক্তের হার কমেছে, বেড়েছে সুস্থতা

দেশে করোনাভাইরাস শনাক্তের হার কমেছে, বেড়েছে সুস্থতার হার।
গত ২৪ ঘন্টায় ১৩ হাজার ৩২ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৫২০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১২ হাজার ৩৪৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১ হাজার ৪৯৯ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৬৬ শতাংশ। আগের দিন এ হার ছিল ১২ দশমিক ১৪ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৪৮ শতাংশ কম।
দেশে এ পর্যন্ত মোট ২০ লাখ ২৬ হাজার ৮০৮ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ৭৩ হাজার ১৫১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৪১ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৮ দশমিক ৪৫ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯৮ জন। গতকালের চেয়ে আজ ১৪৭ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৬৫১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৮৪ হাজার ৮৩৩ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৬ দশমিক ৮১ শতাংশ। আগের দিন এই হার ছিল ৭৬ দশমিক ৬৪ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১৭ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৫ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ৫ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩০ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৫ হাজার ৪৪০ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। গত ২ অক্টোবর থেকে গতকাল পর্যন্ত মৃত্যুর এই হার ছিল ১ দশমিক ৪৫ শতাংশ।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৮৮ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১২ হাজার ৩৯৮ জনের। গতকালের চেয়ে আজ ৬৯০টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ১০৯টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৩২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১২ হাজার ৩৪৫ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৬৮৭টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।’






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *