Main Menu

হাটখোলা ইউনিয়ননে সূচনা প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় ও সমাপনী অনুষ্ঠিত

হাটখোলা ইউনিয়ননে সূচনা প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় ও সমাপনীর সভা ২০২২ সম্পন্ন হয়েছে।

সোমবার (৭ নভেম্বর) সকাল ১১ টায় হাটখোলা ইউনিয়ন পরিষদের হলরুমে এফসিডিও ও ইউরোপীয় ইউনিয়ন এর আর্থিক সহযোগিতায় সেফ দ্যা চিল্ড্রেন এর লিড এ সূচনা প্রকল্প যাহা এফআইভিডিবি সংস্থা’র বাস্তবায়নে অভিজ্ঞতা বিনিময় ও সমাপনীর সভা হাটখোলা ইউনিয়ন পরিষদের সচিব নাজমুল চৌধুরীর সভাপতিত্বে সূচনা প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় ও সমাপনী সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাওলানা কে এম রফিকুজ্জামান।

অতিথিদের আসন গ্রহণের মাধ্যমেই সূচনা প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় ও সমাপনী সভার কার্যক্রম শুরু করা হয়। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কিশোরী আয়েশা বেগম।

কোরআন তেলাওয়াত শেষে সবাই নিজের পরিচয় প্রদান করেন। পরিচয়পর্ব শেষে স্বাগত বক্তব্য রাখেন এফআইভিডিবি সূচনা প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী ফাহিম সারওয়াত, তিনি বলেন পুষ্টি কার্যক্রম করার জন্য সূচনা প্রকল্প একটি রোল মডেল, পুষ্টি জ্ঞান চর্চা ও অনুশীলন থাকলে খর্বতার হার কমবে। সূচনা প্রকল্প থেকে নতুন নতুন অনেক কিছু শিখার আছে। এই সমস্ত নতুন নতুন বিষয় গুলো যদি আমরা কাজে লাগাতে পারি তাহলে আমাদের জীবনমান উন্নয়ন করতে আরও সহজ ও সহজতর হবে। তিনি সূচনা প্রকল্পের প্রত্যেকটি কাজে সার্বিক সহযোগিতা করার জন্য ইউনিয়ন পরিষদ তথা সরকারের অন্যান্য বিভাগকে ধন্যবাদ প্রদান করেন।

স্বাগত বক্তব্যের পর সূচনার কার্যক্রম উপস্থাপন করেন জিসিডিও হেলেন সরকার।

কার্যক্রম উপস্থাপনের পর সূচনা প্রকল্পের কয়েকজন সফল উপকারভোগী তাদের সফলতার গল্প শোনান। সফলতার গল্প শোনার পর মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন সহকারী স্বাস্থ্য পরিদর্শক, পরিবার পরিকল্পনা পরিদর্শক, উপসহকারী কৃষি কর্মকর্তা, উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা, মৎস্য অধিদপ্তরের লিফ ও ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ।

প্রধান অতিথি চেয়ারম্যান সাহেব মাওলানা কে এম রফিকুজ্জামান বলেন, আজকে সূচনা প্রকল্প এর সমাপনী সভা কিন্ত আমাদের জন্য সমাপনী সভা না কারণ সূচনা প্রকল্প যে শিখন পরিবেশ তৈরি করে দিয়ে যাচ্ছে তাহা ধরে রাখা আমাদের কাজ। সূচনা প্রকল্প এর মাঠ পর্যায়ে যত ধরনের প্রশিক্ষণ দিয়েছে, তাহা যদি আমরা সবাই মিলে একটি একটি করে কাজে লাগাতে পারি,তাহলে আমাদের উন্নয়ন হবেই হবে। আমি ধন্যবাদ জানাতে চাই সূচনা প্রকল্প এর দক্ষ ও কর্মঠ কর্মকর্তাদের। যাদের কর্ম দক্ষতায় আজকের এই সফলতা। আমরা চাই সূচনা প্রকল্প এর মতো অন্য যেকোনো প্রকল্প আমাদের এখানে আসুক। প্রধান অতিথির বক্তেব্যের পর সূচনা প্রকল্প এর সকল ধরনের উপকারভোগীদের তালিকা ইউনিয়ন পরিষদের কাছে হস্তান্তর করা হয় । ইউনিয়ন পরিষদ থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন পত্র প্রদান করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন এফআইভিডিবি সূচনা প্রকল্পের সিনিয়র নিউট্টেশন অফিসার জোসনা আরা খানম, মনিটরিং অফিসার তানিম পাপিয়া, ইউনিয়ন কো -অডিনেটর মোঃ মহিববুল্যাহ, সকল এফএফ, এসসিএম।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *