Main Menu

জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৩ উপলক্ষ্যে মাল্টিসেক্টরাল কনসালটেশন কর্মশালা: পুষ্টি উন্নয়নে সকলের অংশগ্রহণমূলক প্রচেষ্টা অতীভ জরুরী, অতিরিক্ত সচিব, মো: আব্দুল কাইয়ূম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, মো: আব্দুল কাইয়ূম বলেছেন, পুষ্টি উন্নয়নে স্বাস্থ্য বিভাগের সাথে মৎস্য ও প্রাণীসম্পদ দপ্তর নিরলসভাবে কাজ করে যাচ্ছে এবং পুষ্টি উন্নয়নে সকলের অংশগ্রহণমূলক প্রচেষ্টা অতীভ জরুরী। সকলে সমন্বিতভাবে কাজ করতে পারলে অপুষ্টি দূর করা সম্ভব। তিনি আরও বলেন, সূচনা প্রোগ্রামকে ধন্যবাদ জ্ঞাপন করেন বিভিন্ন দপ্তরগুলোর সমন্বয়ে আজকের মাল্টিসেক্টরাল কর্মশালাটি আয়োজনের জন্য। বিশেষ অতিথি সিভিল সার্জন ডা. এস এম শাহরিয়ার বলেন, জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষ্যে মৎস্য বিভাগ ও সূচনার আয়োজনে আজকের কর্মশালাটি অংশগ্রহণকারীদের মাঝে পুষ্টির গুরুত্ব ও প্রয়োজনীয়তা তুলে ধরবে।

জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৩ উপলক্ষ্যে শনিবার (১০ জুন) সকাল ১০ টায় সিলেটের সাগরদিঘির পারস্থ মৎস্য ভবন সেমিনার হলে, সিলেট মৎস্য বিভাগের উদ্যোগে মাল্টিসেক্টরাল কনসালটেশন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সিলেট মৎস্য বিভাগের উপ পরিচালক মো: আনোয়ার হোসেন এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলার সিভিল সার্জন ডা. এস এম শাহরিয়ার ও প্রাণীসম্পদ অধিদপ্তর এর পরিচালক-সহ কৃষি বিভাগের কর্মকর্তাগণ।

”মজবুত হলে পুষ্টির ভিত, স্মার্ট বাংলাদেশ হবে নিশ্চিত”- এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতীয় পুষ্টি প্রতিষ্ঠান কর্তৃক ঘোষিত ৭-১৩জুন সপ্তাহব্যাপী জাতীয় কার্যক্রম এর অংশ হিসেবে সিলেট বিভাগের সকল মৎস্য কর্মকর্তা-কর্মচারী ও সফল উপকারভোগীদের নিয়ে বহুখাতভিত্তিক পুষ্টি উন্নয়ন প্রচেষ্টা নিয়ে আলোচনা করা হয়। যেখানে পুষ্টি উন্নয়নে সরকারের বিভিন্ন দপ্তরের উদ্যোগ ও সূচনা প্রোগ্রামের কার্যক্রম উপস্থাপন করা হয়।

বিশেষ অতিথি সিভিল সার্জন ডা. এস এম শাহরিয়ার বলেন, জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষ্যে মৎস্য বিভাগ ও সূচনার আয়োজনে আজকের কর্মশালাটি অংশগ্রহণকারীদের মাঝে পুষ্টির গুরুত্ব ও প্রয়োজনীয়তা তুলে ধরবে।

উল্লেখ্য যে, এফসিডিও ও ইউরোপিয়ন ইউনিয়নের আর্থিক সহযোগিতা বাস্তবায়িত সূচনা কর্মসূচী উক্ত কর্মশালায় কারিগরি সহযোগিতা প্রদান করে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *