Main Menu

হাটখোলায় ৬ চোরকে আত্মসমর্পণ করতে ৩ দিনের আল্টিমেটাম

 

সিলেট সদর উপজেলার ২ নং হাটখোলা ইউনিয়নে ৬ গরু চোরকে আত্মসমর্পন করতে ৩ দিনের সময় বেধে দেওয়া হয়েছে। এর মধ্যে এলাকাবাসীর কাছে আত্মসমর্পন না করলে রবিবার দুপুর ২টায় এলাকাবাসী পুনরায় সভায় বসে পরবর্তী কঠোর সিদ্ধান্ত নিবেন বলে জানিয়ে দিয়েছেন।
বুধবার বিকেলে শিবেরবাজারে ইউনিয়ন অফিস মাঠে এলাকাবাসীকে নিয়ে সভা করে এ সিদ্ধান্তের ঘোষণা দেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা কেএম রফিকুজ্জামান।
সম্প্রতি হাটখোলা ইউনিয়নের সতর গ্রামে হান্দু মোল্লা নামের একজনের বেশ কটি গরু চুৃরি হয়। পরে একই ইউনিয়নের পাইকরাজ গ্রামের ঠান্ডা মিয়ার প্রায় ১ কোটি টাকা দামের টাইলস ওয়ালা ঘর থেকে প্রশাসনের সহযোগিতায় উদ্ধার করা হয়। এই অভিযোগ ছাড়া ইউনিয়নের আরো একাধিক গরু চুরির অভিযোগ আসে ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মাওলানা কেএম রফিকুজ্জামানের কাছে।
সভায় তিনি জানান, গত দুই বছরে ইউনিয়নে শতাধিক গরু চুরি হয়েছে। তিনি দায়িত্ব নেওয়ার পর তাঁর কাছে একের পর এক অভিযোগ আসতে তাকে। যে কারণে তিনি পরিষদে বিষয়টি আলোচনা করে ইউনিয়নবাসীকে নিয়ে সমাবেশের ডাক দেন। সমাবেশে সর্বসম্মতিক্রমে পাইকরাজ গ্রামের ৬ চোরকে শনিবারের মধ্যে এলাকাবাসীর কাছে আত্মসমর্পন করতে আল্টিমেটাম দেওয়া হয়। তিনি সভায় প্রকাশ্যে ৬ চোরের নামও ঘোষণা করেন। এদের মধ্যে প্রায় কোটিপতি বনে যাওয়া পাইকরাজ গ্রামের ঠান্ডা মিয়া, ছেলে ফরিদ মিয়া, কমর আলী, বাবুল মিয়া, রফিকুল ইসলাম ও ফরিদ মিয়া রয়েছেন।
সভায় বক্তারা বলেন— গুটিকয়েক চোর গোষ্ঠির জন্য হাটখোলা ইউনিয়নকে মানুষ চোরের ইউনিয়ন বলে সম্মোধন করে। যা অত্যন্ত লজ্জাজনক। বিগত দিনে আন্দোলন সংগ্রাম করে কিছুটা দমন হলেও বংশানুক্রমে কিছু চোর চুরি করে যাচ্ছে। যাদের কারণে বিভিন্ন জায়গায় ইউনিয়নের বদনাম ছড়াচ্ছে। এ থেকে বেরিয়ে আসতে হলে কঠোরভাবে এদের দমন করতে হবে। যতোদিন ইউনিয়নে চুরি—ডাকাতি বন্ধ না হবে, ততোদিন আন্দোলন চালিয়ে যেতে হবে।
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা কেএম রফিকুজ্জামানের সভাপতিত্বে ও ৪ নং ওয়ার্ড সদস্য কামরান আহমদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন— ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোসাহিদ আলী, আজির উদ্দিন, জমির উদ্দিন, সমাজসেবী এটিএম সেলিম, সাংবাদিক ওলিউর রহমান, সাবেক মেম্বার নুরুল ইসলাম, রবিউল ইসলাম (দারোগা), সোনাধন মিয়া, শফিকুর রহমান, সাবেক মেম্বার নিজাম উদ্দিন, জাহান আলী, শিবের বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জামাল আহমদ, সাবেক মেম্বার রফিক মিয়া, মাওলানা মাহবুব আহমদ, কাজী লুৎফুর রহমান, ছাত্রনেতা মোহাম্মদ আলী ও ইসলাম উদ্দিন, শিহাব খান শামিম।
পরিষদের ইউপি সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন— প্যানেল চেয়ারম্যান মোবাশি^র আলী, ১নং ওয়ার্ড সদস্য সুরুজ আলী, ২ নং ওয়ার্ডের এলাই মিয়া, ৩ নং ওয়ার্ডের বদর উদ্দিন, ৫ নং ওয়ার্ডের তবারক আলী ভুলু, ৬ নং ওয়ার্ডের আলকাছ আলী, ৭ নং ওয়ার্ডের মনোয়ার হোসেন লিটু, ৯ নং ওয়ার্ডের আব্দুল আহাদ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *