Main Menu

সিলেটের পর্যটন বিকাশে সিসিকের সাথে কাজ করবে নেপাল

সিলেটের পর্যটন বিকাশে নেপাল সিলেট সিটি কর্পোরেশনের সাথে যৌথভাবে কাজ করবে জানিয়েছেন ঢাকাস্থ নেপালের হাই কমিশনার ডা. বনসিধর মিশ্রা।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে নগর ভবনে এক সৌজন্য সাক্ষাতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সিলেটের পর্যটন সম্ভাবনার কথা তুলে ধরেন। হিমালয় কন্যা নেপালের প্রাকৃতিক সৌন্দর্য্য আর বাংলাদেশের প্রকৃতি কন্যা সিলেটের প্রাকৃতিক সৌন্দর্য্যকে কেন্দ্র করে দুই দেশের পর্যটন খাতকে আরো শক্তিশালি করা সম্ভব বলেও মন্তব্য করেন তিনি।

সৌজন্য আলোচনায় নেপালের হাই কমিশনার ডা. বনসিধর মিশ্রা জানান, দুই সরকারের সাথে আলাপ-আলোচনা করে সিলেট সিটি করপোরেশন ও নেপালের একটি সিটি কর্পোরেশনের মধ্যে সিস্টার সিটির করার ব্যাপারে উদ্দ্যোগ নেবেন তিনি। পর্যটকদের সুবিধার কথা বিবেচনা করে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দররের সাথে নেপালের কোন একটি বিমান বন্দরের সরাসরি ফ্লাইট চালুর ব্যপারেও তিনি কথা বলেন।

তিনি বলেন, এতে দুই দেশের পর্যটন সহ ব্যবসা বানিজ্য আরো বাড়বে। বাংলাদেশ তথা সিলেটের মেডিকেল কলেজ গুলোর চিকিৎসা সেবা ও শিক্ষার মান বিশ্বমানের উল্লেখ্য করে ডা. মিশ্রা বলেন, শিক্ষার গুনগত মান ভালো বলেই নেপালের উল্লেখ্যযোগ্য সংক্যক শিক্ষার্থী সিলেটের মেডিকেল কলেজ গুলোতে পড়ালেখা করছে।
বৈঠক শেষে নেপালের হাই কমিশনার ডা. বনসিধর মিশ্রাকে শুভেচ্ছা স্মারক তুলে দেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় নেপালের পক্ষ থেকে সিসিক মেয়রকে উপহার সামগ্রী দেন ডা. মিশ্রা।

বৈঠকে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর রেজওয়ান আহমদ, কাউন্সিলার মোহাম্মদ তৌফিক বকস, কাউন্সিলর এবিএম উজ্জ্বল, কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ, কাউন্সিলর রকিবুল ইসলাম ঝলক, এস এম শওকত আমীন তৌহিদ, কাউন্সিলর (সংরক্ষিত) রোকসানা বেগম শাহনাজ, সিসিকের প্রধান নির্বাহি কর্মকর্তা ও যুগ্ম সবিচ বিধায়ক রায় চৌধুরী, সচিব ফাহিমা ইয়াসমিন, নির্বাহি ম্যাজিট্রেট সুমন চন্দ্র দাস, প্রশাসনিক কর্মকর্তা মো. হানিফুর রহমান, মেয়রের সহকারি একান্ত সচিব সোহেল আহমদ, আইটি কনসালটেন্ট সাদাত খান সায়েম ও জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *