Main Menu

সুনামগঞ্জ শহর বন্যায় প্লাবিত

টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলের ফলে সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপদসীমার পানি কিছুটা কমলেও এখন ৪১ সেন্টিমিটার উপর দিয়েই প্রবাহিত হচ্ছে। এছাড়া উজানের ঢলের পানিতে প্লাবিত হয়েছে নদী তীরবর্তী বাড়িঘর ও দোকানপাট।

রোববার (১২ জুলাই) দুপুরে সুনামগঞ্জ শহরের ষোলঘর পয়েন্টে সুরমা নদীর পানি বিপদসীমার ৪১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে, যা শনিবার (১০ জুলাই) সকালে ছিল ৫৪ সেন্টিমিটার। পরবর্তীতে রাতে পানি অনেকাংশ কমে গেলেও রোববার সকাল থেকে আবারও পানি বাড়তে থাকে।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, ভারতের মেঘালয় ও চেরাপুঞ্জিতে পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিপাতের ফলে সুনামগঞ্জের বিভিন্ন নদ-নদীর পানি বাড়তে শুরু করেছে। রোববার দুপুর ১২টা পর্যন্ত সুনামগঞ্জে সুরমা নদীর পানি বিপদসীমার ৪১ সেন্টিমিটার ও যাদুকাটা নদীর পানি বিপদসীমার মাত্র ২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৯২ মিলিমিটার। সুনামগঞ্জে বৃষ্টিপাত কম হলেও ভারতের চেরাপুঞ্জিতে ভারী বৃষ্টিপাত থাকায় পাহাড়ি ঢলে পানি নদীতে চলে আসায় বিভিন্ন নদ-নদীর পানি বিপদসীমা পেরিয়ে শহরে ও হাওরাঞ্চলে পানি প্রবেশ করে বন্যা পরিস্থিতির অবনতি হচ্ছে বলে জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

অন্যদিকে সিলেট আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রোববার সকাল সুনামগঞ্জে ভারী বৃষ্টিপাত হলেও সোমবার থেকে বৃষ্টিপাত কমে যাবে। তখন ভারতের চেরাপুঞ্জিতেও বৃষ্টিপাত কমে যাবে এবং সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি হবে বলে জানানো হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *