Main Menu

২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৯ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৩৮

দেশে করোনাভাইরাস সংক্রমণের শততম দিন আজ সোমবার। আর শততম দিনে দেশে সংক্রমিত ব্যক্তি শনাক্তের সংখ্যা ৯০ হাজার ছাড়াল। নতুন করে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৮ জন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ এমন তথ্য জানানো হয়। সব মিলিয়ে দেশে করোনা শনাক্ত হয়েছে ৯০ হাজার ৬১৯ জনের। আর মৃত্যু হয়েছে ১ হাজার ২০৯ জনের। নতুন মারা যাওয়া ৩৮ জনের মধ্যে পুরুষ ৩২ জন ও নারী ৬ জন।

ব্রিফিংয়ে বলা হয়, যাঁরা বাসায় থেকে সুস্থ হয়েছেন, তাঁদের সংখ্যা গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ব্যক্তিদের সঙ্গে যোগ করা হয়েছে। তাই আজ এটি অনেক বেড়ে গেছে। সব মিলিয়ে এখন পর্যন্ত সর্বমোট ৩৪ হাজার ২৭ জন সুস্থ হয়েছেন।

ব্রিফিংয়ের তথ্যমতে, ১৫ হাজার ৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর আগের দিন ১৪ হাজার ৫০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫ লাখ ১৬ হাজার ৫০৩টি নমুনা।

দেশে ৫৮টি ল্যাবে (পরীক্ষাগার) নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, প্রতিদিন অনেকেই সংক্রমিত হয়ে মারা যাচ্ছেন। স্বাস্থ্যকর্মীরাও সেবা দিতে গিয়ে সংক্রমিত হচ্ছেন এবং মারা যাচ্ছেন। ক্ষতি এড়াতে সবাই সতর্ক থাকুন। এ ছাড়া জোনভিত্তিক লকডাউনের বিষয়টি ওয়েবসাইটে বিস্তারিত দেওয়া আছে বলে উল্লেখ করেন তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *