Main Menu

আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে আশফাক আহমদের শোক

আলোকিত সিলেটের স্বপ্নদ্রষ্টা, সাবেক সফল অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাবেক সাংসদ, দেশবরেণ্য অর্থনীতিবিদ, লেখক, ভাষা সৈনিক, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য আবুল মাল আবদুল মুহিত মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, আবুল মাল আবদুল মুহিতের অত্যান্ত আস্থাভাজন ও বিশ্বস্ত, আলহাজ্ব আশফাক আহমদ।

শনিবার (৩০ এপ্রিল) এক বার্তায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন তিনি।

শোক বার্তায় আশফাক আহমদ বলেন, প্রবীণ এই রাজনীতিবিদ দেশের মানুষের কল্যাণে আজীবন কাজ করে গেছেন। বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের অর্থমন্ত্রী হিসেবে টানা ৯ সহ সর্বোচ্চ ১২ টি বাজেট মহান জাতীয় সংসদে উপস্থাপনকারী সফল অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর সুনিপুণ অর্থনৈতিক পলিসির কারণে বিশ্ব অর্থনৈতিক মন্দার সময়েও বাংলাদেশের অর্থনীতি নতজানু হয়নি। মহান মুক্তিযুদ্ধের সময় মাতৃভূমির স্বাধীনতার জন্য কূটনৈতিক তৎপরতা, দেশের উন্নয়ন অগ্রযাত্রায় নিজের সর্বোচ্চ শ্রম ও মেধা কে কাজে লাগিয়ে অর্থনীতিকে শক্তিশালী করাতে কৃতিত্বের সহিত কাজ করে গেছেন এই গুনী রাজনীতিবিদ। সিলেটের কৃতি সন্তান, সকল ভাল গুণাবলির অধিকারী সজ্জন ব্যক্তি, সিলেটবাসীর অভিভাবক হিসেবে সর্বমহলে সমাদৃত ছিলেন। সিলেট-১ আসনের সাংসদ হিসেবে আলোকিত সিলেট গড়ার প্রত্যয়ে সিলেট নগরী ও সদর উপজেলার পরিকল্পিত উন্নয়নে তাঁর অবদান অনস্বীকার্য। তাঁর মৃত্যু সিলেটবাসীর জন্য এক অপূরনীয় ক্ষতি এবং তারা একজন সৎ ও সজ্জন রাজনৈতিক অভিভাবককে হারালো। আমি তার উন্নয়নের সহ যাত্রী হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। তিনি আমাকে অত্যান্ত ভালোবাসতেন এবং বিশ্বাস করতেন। আমার মাধ্যমে সিলেট সদর উপজেলায় আবুল মাল আবদুল মুহিত যে উন্নয়ন করেছেন সে গুলো চির স্মরণীয় হয়ে থাকবে।

আমি শ্রদ্ধাভাজন আবুল মাল আবদুল মুহিতের রূহের মাগফেরাত কামনা করছি। আল্লাহ তায়ালা যেন তাকে বেহেস্তের সর্ব উচ্চ মাকাম দান করেন, পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *