Main Menu

ফিলিস্তিন রাষ্ট্রের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করে প্রেসিডেন্টকে বিএনপির চিঠি

আল-আকসা মসজিদসহ পূর্ব জেরুসালেম এলাকায় দখলদার বাহিনীর নিষ্ঠুর হামলায় নারী-শিশুসহ অগণিত ফিলিস্তিনি জনসাধারণের হত্যার ঘটনায় উদ্বেগ ও সমবেদনা প্রকাশ করে দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে চিঠি দিয়েছে বিএনপি। ঢাকার ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ এস ওয়াই রামাদানের কাছে বিএনপি মহাসচিবের এ চিঠি হস্তান্তর করা হয়েছে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দফতরের দায়িত্বপ্রাপ্ত নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার (২০ মে) ঢাকার বারিধারায় ফিলিস্তিনের রাষ্ট্রদূতের ইউসেফ এস ওয়াই রামাদানের কাছে বিএনপি মহাসচিবের এ চিঠি হস্তান্তর করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চিঠিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আল-আকসা মসজিদসহ পূর্ব জেরুসালেম এলাকায় সম্প্রতি দখলদার বাহিনীর নিষ্ঠুর হামলায় নারী-শিশুসহ অগণিত ফিলিস্তিনি জনসাধারণের হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশের পাশাপাশি যারা নিহত হয়েছেন তাদের পরিবারের প্রতিও সমবেদনা জানান।

মাহমুদ আব্বাসকে উদ্দেশ করে মির্জা ফখরুল বলেন, এই কঠিন সময় উত্তরণে আল্লাহ রাব্বুল আলামীন যেন আপনাকে শক্তি ও সাহস দান করেন।

চিঠিতে বিএনপি মহাসচিব এই বর্বরোচিত হামলায় মাহে রমজানে আল-আকসা মসজিদের পবিত্রতা নষ্ট এবং ফিলিস্তিনি পরিবারগুলোকে তাদের বসতি থেকে উচ্ছেদ মানবাধিকারের সুস্পষ্ট লংঘন বলেও উল্লেখ করেন।

বিএনপি মহাসচিব তার চিঠিতে আল-আকসা মসজিদ ও পূর্ব জেরুজালেম এলাকায় নিরাপরাধ মানুষের ওপর গোলাবর্ষণ ও হত্যাযজ্ঞের ঘটনার বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে সোচ্চার ভূমিকা পালন এবং আন্তর্জাতিক আইন ও জাতিসঙ্ঘের ঘোষণার আলোকে ওই এলাকায় ফিলিস্তিনিদের সকল ধরনের নিরাপত্তা, শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য আহবান জানান।

পাশাপাশি পূর্ব জেরুসালেমকে রাজধানী করে ফিলিস্তিনিদের জন্য একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠায় বিএনপি এবং বাংলাদেশের জনগণের সমর্থনের বিষয়টি পুনর্ব্যক্ত করেন তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *