Tue. May 26th, 2020

Onesylhet24.com

Online News Paper

মীরবক্সটুলায় হঠাত অজ্ঞান হওয়া সেই বিদেশির শরীরে করোনা নেই

সিলেট নগরীর মীরবক্সটুলায় হঠাত অজ্ঞান হয়ে পড়া ফিনল্যান্ডের নাগরিক মার্কোর শরীরে করোনাভাইরাসের কোনও উপসর্গ নেই। শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টিন থেকে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন আছেন। তার শারীরিক অবস্থাও অনেকটা ভালো।

২৯ মার্চ রোববার স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, অজ্ঞান অবস্থায় ফিনল্যান্ডের নাগরিক মার্কোকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে চিকিৎসকরা করোনাভাইরাসের কোনও উপসর্গ না পাওয়ায় তাকে ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ফিনল্যান্ডের নাগরিক মি. মার্কো (৪৫) প্রায় দুই মাস আগে বাংলাদেশে ঘুরতে আসেন। গত প্রায় দেড় মাস ধরে তিনি সিলেটে অবস্থান করে হাওয়াপাড়াস্থ হোটেল নাজালের ৩০ নম্বর রুমে থাকছিলেন। শনিবার বিকালে অসুস্থতা অনুভব করায় মার্কো হোটেল থেকে বেরিয়ে হাসপাতালের দিকে যাচ্ছিলেন। এর মধ্যে মীরবক্সটুলাস্থ খায়রুন ভবনের পাশে রবি অফিসের সামনে তিনি অজ্ঞান হয়ে পড়েন। আচমকা এমন ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। করোনাভাইরাস আক্রান্ত হতে পারেন এমন সন্দেহে ওই বিদেশির কাছে ঘেঁষছিলেন না কেউ।

পরে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল থেকে আসা একটি অ্যাম্বুলেন্সযোগে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।