Main Menu

রেডিও ইন্দোনেশিয়ার ৭৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ভিওআই ফ্যান ক্লাব

ইন্দোনেশিয়ার রাষ্ট্রীয় সম্প্রচার রেডিও রিপাবলিক ইন্দোনেশিয়া (আরআরআই) এর ৭৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশস্থ জাতীয় শ্রোতা সংগঠন ‘ভয়েস অব ইন্দোনেশিয়া ফ্যান ক্লাব অব বাংলাদেশ (ভিওআই-এফসিবি)’। ১৯৪৫ সালের ১১ সেপ্টেম্বর আব্দুর রহমান সালেহ (চিকিৎসক) এবং মোহাম্মদ জুসুয়েফ রনোদিপুরো বা মুহাম্মদ ইউছুফ রনোদিপুরো আরআরআই প্রতিষ্ঠা করেন। ইন্দোনেশিয়ার স্বাধীনতা যুদ্ধের সময় আরআরআই গুরুত্বপর্ণ ভূমিকা রাখে।

শুক্রবার ( ১৩ সেপ্টেম্বর ) বিকেল সাড়ে ৫টায় সিলেট জিন্দাবাজারে আরআরআই-এর ৭৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভিওআই ফ্যান ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের চেয়ারম্যান দিদারুল ইকবালের সভাপতিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেতারের সাবেক পরিচালক, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের প্রধান উপদেষ্টা ও ভিওআই ফ্যান ক্লাব অব বাংলাদেশের উপদেষ্টা ড. মির শাহ আলম।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের সময় বক্তারা বলেন, রেডিও রিপাবলিক ইন্দোনেশিয়া বিশ্বের একটি শক্তিশালী তথ্য ও বিনোদন মাধ্যম। ইন্দোনেশিয়া সহ বিশ্বের অনেক দেশে এই বেতারের ব্যাপক গ্রহণযোগ্যতা আছে। বাংলাদেশে শ্রোতাদের কাছে বিদেশী বেতারের প্রচুর চাহিদা রয়েছে তাই তাদের কথা বিবেচনা করে এবং মাঠ পর্যায়ে জরিপ পরিচালনা করে ইন্দোনেশিয়া থেকে ভিওআই এর মাধ্যমে বাংলা অনুষ্ঠান সম্প্রচার করা যেতে পারে। অনুষ্ঠানের সভাপতি দিদারুল ইকবাল বলেন, আমরা ২০১২ সাল থেকে এখন পর্যন্ত আরআরআই ভয়েস অব ইন্দোনেশিয়া সহ বাংলাদেশস্থ ইন্দোনেশিয়ান দূতাবাস কর্তৃপক্ষের কাছে বার বার বিষয়টি তুলে ধরার চেষ্টা করে যাচ্ছি যাতে ভিওআই থেকে বাংলা অনুষ্ঠান সম্প্রচারের উদ্যোগ গ্রহণ করা হয়। এবং আমরা ভিওআই এর মাধ্যমে বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো মজবুত করতে পারি ও ইন্দোনেশিয়া সম্পর্কে ভালো ভাবে বাংলায় জানতে পারি।

বাংলাদেশে আরআরআই-এর ৭৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের আয়োজন করায় ভিওআই ফ্যান ক্লাবের নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ভিওআই পরিচালক সোলেমান ইউছুফ, প্রোগ্রাম বিভাগের সমন্বয়ক আনি হাসানাহ মুবারক সহ অন্যান্য কর্মীবৃন্দ। অনুষ্ঠানে উপস্থিত শ্রোতাবৃন্দ সম্মিলিত ভাবে আরআরআই, ভিওআই এর দীর্ঘ সাফল্য কামনা করেন এবং বেতারের সাথে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও কর্মী এবং ইন্দোনেশিয়ান নাগরিকদের প্রতি শুভকামনা ও অভিনন্দন জানান।

এসময় উপস্থিত ছিলেন, ভিওআই ফ্যান ক্লাব অব বাংলাদেশের সাংস্কৃতিক সম্পাদক তাছলিমা আক্তার লিমা, সদস্য লাবীব ইকবাল, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক)- সিলেট জেলা ইউনিটের উপদেষ্টা ও সিলেট মেট্রোপলিটন ল’ কলেজের প্রিন্সিপাল ড. মো. শহিদুল ইসলাম অ্যাডভোকেট, সিলেট সদর লাক্কাতুরা চা বাগান ইউনিটের সভাপতি বিক্রম রায় ও সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন, সিলেট সিটি ইউনিটের সভাপতি ও রোটারী ক্লাব অব সিলেট ক্বীন ব্রীজের সিপি মো. আব্দুল ওয়াদুদ আল-মামুন এবং কোম্পানীগঞ্জ উপজেলা ইউনিটের সভাপতি মো. ইকবাল হোসেন, শাহপরান ইউনিটের সাধারণ সম্পাদক মো. ময়নুল হক, সদস্য মো. ফাহাদ হক, মো. ফরহাদ হক, নার্গিস জাহান ইমা, মাহফুজুর রহমান, ইশরাকা অজিহা রাকা, ফাইজা তাবাসসুম (কনক), মেহজাবিন সুলতানা সারা ও মো. মুসা প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *