Main Menu

মনির উদ্দিন চৌধুরী অন্যতম শিল্পকর্মী, আমিনুল ইসলাম

বাংলাদেশ ব্যাংকের পরিচালক, কবি আমিনুল ইসলাম বলেন, মনির উদ্দিন চৌধুরী অন্যতম শিল্পকর্মী। তিনি ছিলেন সিলেট মোবাইল পাঠাগারের স্বপ্নদ্রষ্টা, সাংবাদিক, সংগঠক, ইতিহাসবেত্তা, কবি ও ছড়াকার। তার শিল্পকর্ম জীবনকে উজ্জীবিত করে।
তিনি গত ১১ নভেম্বর শনিবার সন্ধ্যা ৬.৩০ ঘটিকার সময় নগরীর ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ পাঠাগারের কার্যালয়ে পাঠাগারের স্বপ্নদ্রষ্টা, সাংবাদিক, সংগঠক, কবি ও ছড়াকার মনির উদ্দিন চৌধুরীর ২২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সিলেট মোবাইল পাঠাগারের ৮৪১ তম নিয়মিত সাপ্তাহিক সাহিত্য আসরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সিলেট মোবাইল পাঠাগারের চেয়ারম্যান কবি দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরীর সভাপতিত্বে ও পাঠাগারের নির্বাহী সম্পাদক, প্রাবন্ধিক আবদুল কাদির জীবনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঔপন্যাসিক সিরাজুল হক।
সভাপতির বক্তব্যে দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরী বলেন, শিল্পীর শিল্পকর্ম জীবনের সর্বশ্রেষ্ঠ শ্রেষ্ঠত্ব।
মোবাইল পাঠাগারের নিয়মিত সাপ্তাহিক সাহিত্য আসরে লেখাপাঠ করেন, কবি দেওয়ান গাজী আব্দুল কুদ্দুস শমসাদ, গীতিকার কুবাদ বখত চৌধুরী রুবেল, গীতিকার নুর মোহাম্মদ চৌধুরী মুবিন, গীতিকার সাজিদুর রহমান, কবি মকসুদ আহমদ লাল প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে মহাগ্রন্থ আল-কোরান থেকে তেলাওয়াত করেন কবি কামাল আহমদ।
অনুষ্ঠানে শেষে লুৎফুর চৌধুরী সম্পাদনায় প্রকাশিত লিটল ম্যাগ “প্ণ্যূভূমি সিলেট” এর মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের সভাপতি, প্রধান অতিথিসহ কবি সাহিত্যিকবৃন্দ। বিজ্ঞপ্তি






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *