Main Menu

সিলেট সদরে ৪র্থ পর্যায়ে প্রধানমন্ত্রীর ঘর পেলেন ১৭৫ জন গৃহহীন পরিবার

সিলেট সদর উপজেলায় ৪র্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর পেলেন ১৭৫ টি গৃহ ও ভূমিহীন পরিবার।

বুধবার (৯ আগস্ট) সকাল ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমির দলিল প্রদান ও গৃহহীনদের ঘরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রী সারা দেশের ১২৩ উপজেলাকে ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন।
প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রকল্পটি বাস্তবায়ন করছে সদর উপজেলা পিআইসি কমিটি। গৃহহীনদের জন্য টিনশেড ঘরের মধ্যে দুটি কক্ষ সহ বারান্দা, একটি রান্নঘর, একটি বাথরুম ও ইউটিলিটি রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে সব গৃহ ও ভূমিহীনদের (ক শ্রেণির) ৪র্থ পর্যায়ের তালিকা থেকে ঘর পেলেন তারা। ৪র্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে সিলেট জেলায় সর্বমোট ৫৫৬ টি ভূমি ও গৃহহীন পরিবারকে উপহারের ঘর প্রদান করা হয়
সকাল ১০ টায় সদর উপজেলা পরিষদের হলরুমে অনুষ্ঠিত অনুষ্ঠানে সিলেট সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. সম্রাট হোসেনের সভাপতিত্বে ও
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের রাজস্ব শাখার রেভিনিউ ডেপুটি কালেক্টর কাজী শামীম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা মুক্তিযুদ্ধা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, সিলেট সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মিল্লাদ আহমদ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা আক্তার,
কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মনাফ, জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুল্লাহ ইসহাক, খাদিমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. দিলোয়ার হোসেন, খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদরুল ইসলাম আজাদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হিরন মাহমুদ, সমাজসেবা অফিসার নুসরাত-এ- ইলাহী, জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা মোহাম্মদ লায়েছ মিয়া তালুকদার, সিলেট সদর উপজেলা ভূমি অফিসের নাজির সিরাজুল ইসলাম, সেলিম উদ্দিন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে আরডিসি কাজী শামীম বলেন, সরাদেশে আজ ২২ হাজার ১ শত ১টি ঘর মাননীয় প্রধানমন্ত্রী গৃহহীনদের নিকট হস্তান্তর করলেন। এ পর্যন্ত সারাদেশে ৪১ লক্ষ ৪৮ হাজার মানুষকে পুনর্বাসন করা হয়েছে। এমন উদাহরণ পৃথিবীর কোন দেশে আর নাই। সেটি সম্ভব হয়েছে একমাত্র মাননীয় প্রধানমন্ত্রীর জন্য।
সভাপতির বক্তব্যে সিলেট সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. সম্রাট হোসেন বলেন, আজ আমাদের উপজেলা থেকে ৪র্থ পর্যায়ে ১৭৫ টি গৃহহীন পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর উপহার দেওয়া হয়েছে। এখন পর্যন্ত এই উপজেলায় সর্বমোট ৪৪৯ টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে বরাদ্দ দেওয়া হয়েছে। ১৯৯৮ সাল থেকে সরকারি জমি বন্দোবস্ত বন্দ ছিল। বর্তমানে সরকার সেটি বিশেষ ভাবে চালু করে প্রতিজন ভূমিহীনদের জন্য ২ শতক জমি বন্দোবস্ত দেওয়া হয়েছে। তাই আপনারা সবাই মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন।
অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন অফিস সহকারী ইকবাল জলিল খান। গীতাপাঠ করেন উপজেলা সিও তাপস পাল।

 

সিলেট সদর উপজেলায় ৪র্থ পর্যায়ে ১৭৫ জন গৃহহীন পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর ঘরের দলিল হস্তান্তর করছেন অতিথিবৃন্দ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *