Main Menu

সরকারি আলিয়া মাদ্রাসায় মতবিনিময় সভা: শিক্ষকতা পেশায় সাফল্য এবং দেশ গড়ার জন্য সবচেয়ে বেশি দরকার কমিটমেন্ট

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মোঃ কামাল হোসেন বলেছেন, শিক্ষকতা একটি মহান এবং একই সাথে খুব কঠিন একটি পেশা। শিক্ষকতা পেশায় সাফল্য এবং দেশ গড়ার জন্য সবচেয়ে বেশি দরকার কমিটমেন্ট। এ জন্য শিক্ষকদের কমিটমেন্ট থাকতে হবে। একজন ভালো শিক্ষক দেশকে দীর্ঘকাল সেবা দিতে পারেন। আরবি ও আইসিটি শিক্ষার উন্নয়নে সরকার কাজ করছে। শিক্ষার্থীদেরকে সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষায় দক্ষ করে তুলতে হবে। মাদ্রাসার মেধাবী শিক্ষার্থীদেরকে পরিচর্যার মাধ্যমে উচ্চ শিখরে পৌঁছে দিতে হবে।
সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার হল রুমে মাদ্রাসার শিক্ষক পরিষদের আয়োজনে ১২ জুন সোমবার দুপুরে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ মাহমুদুল হাসানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) হাবিবুর রহমান ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্বাচিত মাদ্রাসা সমুহের উন্নয়ন প্রকল্প (১ম সংশোধিত)-এর প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ দীন ইসলাম। মাদ্রাসার ভাইস প্রিন্সিপ্যাল ড. মোহাম্মদ মাহমুদ ইকবালের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ এস এম কাশেম, সিলেট শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত¡াবধায়ক প্রকৌশলী মো. মেনহাজুল হক, নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, জামেয়া রহমানিয়া তায়ীদুল ইসলাম ফতেহপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ শামসুদ্দোহা, শাহজালাল দারুছসুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মোঃ কুতুবুল আলম, বাংলাদেশ মাদ্রাসা টিচার্স ট্রেনিং কলেজের সহকারী অধ্যাপক ডক্টর মোঃ নুরুল্লাহ, সহযোগী অধ্যাপক মিজানুর রহমান, হাউসা ফুরকানিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আজিজ আহমদ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মামুনুর রশিদ, আরবি ভাষা শিক্ষা কোর্সের শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন শিক্ষার্থী হাবিবুর রহমান। সভায় মাদ্রাসায় আরবি ভাষা শিক্ষা কোর্সের সার্টিফিকেট বিতরন করা হয় এবং বঙ্গবন্ধু বিঞ্জান মেলায় অংশগ্রহনকারী তিন শিক্ষার্থীর হাতে ক্রেষ্ট তুলে দেন অতিথিবৃন্দ।
বিশেষ অতিথির বক্তব্যে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) হাবিবুর রহমান বলেন, মাদ্রাসা শিক্ষার উন্নয়নে সরকার অত্যন্ত গুরুত্ব দিয়েছে। মাদ্রাসা শিক্ষার্থীরা যাতে কোন দিক দিয়ে পিছিয়ে না থাকে সে লক্ষে শিক্ষার্থীদের মেধা বিকাশে বিভিন্ন ধরনের নতুন নতুন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। এসকল উদ্যোগকে কাজে লাগিয়ে ২০৪১ এর মধ্যে উন্নত বাংলাদেশ গঠনের সক্রিয় অংশীদার হিসেবে গড়ে তোলার লক্ষ্যে মাদ্রাসা শিক্ষার্থীদেরকে যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত হতে হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *