Main Menu

সৌদি রাষ্ট্রদূতের সাথে পররাষ্ট্রমন্ত্রীর সৌজন্যসাক্ষাৎ

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপির সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলদুহাইলান। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ সাক্ষাৎ হয়।

সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রী এবং সৌদি রাষ্ট্রদূত দুই দেশের দ্বিপক্ষীয় ও বহুপাক্ষিক সহযোগিতা সংক্রান্ত পারস্পরিক স্বার্থের বিষয়ে মতবিনিময় করেন।

এছাড়া দুজন রাজনৈতিক, অর্থনৈতিক, বাণিজ্য ও বিনিয়োগ, নিরাপত্তা ও প্রতিরক্ষা, জনশক্তি এবং অন্যান্য ক্ষেত্রে দুই দেশের দ্রুত বিকাশমান সম্পর্কের অবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

সৌদি আরবের নিওম শহরে আরও কর্মসংস্থানের সম্ভাবনার বিষয়ে সৌদি আরবের চাহিদা অনুযায়ী দক্ষ কর্মী ও প্রযুক্তিবিদ প্রদানের জন্য বাংলাদেশের প্রস্তুতি এবং বিশেষায়িত ট্রেডে জনশক্তিকে প্রশিক্ষণের জন্য ডেডিকেটেড বিশ্ববিদ্যালয় বা প্রশিক্ষণ ইনস্টিটিউট প্রতিষ্ঠনের জন্য সরকারের প্রস্তুতির ইঙ্গিত দেন পররাষ্ট্রমন্ত্রী।

এসময় সৌদি রাষ্ট্রদূত দ্বিপাক্ষিক সম্পৃক্ততাকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য এবং বহুপাক্ষিক ফোরামে অব্যাহত সমর্থনের জন্য পররাষ্ট্রমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *