Main Menu

হাবিব ব্যাংকের জাতীয় পতাকা অবমাননায় মুক্তিযোদ্ধা সংসদের স্মারকলিপি

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সিলেটের হাবিব ব্যাংক লিমিটেড এর শাখায় ঝাড়ুর সাথে জাতীয় পতাকা বেঁধে জাতীয় পতাকা অবমাননা করায় শাস্তির দাবী জানিয়ে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের কাছে স্মরকলিপি প্রদান করেছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর ইউনিটের নেতৃবৃন্দ।

রোববার (২১ আগস্ট) দুপুর ১২টায় সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে এই স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রুত চক্রবর্তী জুয়েল, বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহিদ পান্না, বীর মুক্তিযোদ্ধা অরবিন্দু দাস, বীর মুক্তিযোদ্ধা রজনী কান্ত দাস, বীর মুক্তিযোদ্ধা প্রিতি কুসুম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা জমির উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা রইছ আলী, বীর মুক্তিযোদ্ধা তশিদ আলী, বীর মুক্তিযোদ্ধা রাকেশ সরকার, বীর মুক্তিযোদ্ধা পরিতোষ দাস, বীর মুক্তিযোদ্ধা কছির মিয়া, বীর মুক্তিযোদ্ধা অমলেন্দু দাস, মুক্তিযোদ্ধা সংসদ সন্তাস কমান্ডের আহ্বায়ক মনোজ কপালী মিন্টু, সদস্য সচিব এম এইচ বিশ্বাস পারভেজ প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, পাকিস্তানী মালিকানাধীন এ ব্যাংকের সাধারণ জনগণের সাথে সাথে জাতির অতন্দ্র প্রহরী মুক্তিযোদ্ধা বিস্মিত ও শুদ্ধ। পাকিস্তানি মালিকানাধীন এ ব্যাংকের উদ্ধ্যুত্ব ও অপরাধ সীমাহীন। ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসে বাঙ্গালী জাতির পিতা, আবহমানকালের শ্রেষ্ট বাঙ্গালী, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারের এক নৃশংসতম হত্যাযজ্ঞের মাধ্যমে হত্যা করা হয়। ঐ দিন সারাদেশে জাতীয় মর্যাদায় শোক দিবস পালন করা হয়। সকল সরকারী, বেসরকারী ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। কিন্ত এদিকে হাবিব ব্যাংক ঝাড়ু বেধে জাতীয় পতাকাকে অবমাননা করায় ব্যাংকের লাইসেন্স বাতিল ও সর্বোচ্চ শাস্তি প্রদান করার জন্য স্মারকলিপি প্রদান করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *