Main Menu

অরুণা বিশ্বাসের ক্ষোভ

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ভেতর থেকে জ্যেষ্ঠ অভিনেত্রী অরুণা বিশ্বাসের ব্যাগ চুরি হয়েছে। ব্যাগে ছিল দুটি ফোন সেট, ঘরের চাবি, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ডসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) এফডিসির ৭ নম্বর ফ্লোরে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে এ ঘটনা ঘটে। বিষয়টি শুক্রবার (১৯ আগস্ট) গণমাধ্যমকে জানিয়েছেন অরুণা বিশ্বাস নিজেই।

তবে এই ঘটনা প্রকাশের পর কয়েক ঘণ্টা অতিক্রম হলেও শিল্পী সমিতির পক্ষ থেকে কোনও উদ্যোগ নেওয়া হয়নি। এমনটি বিষয়টি সম্পর্কে জানতে শুক্রবার (১৯ আগস্ট) রাত ৮টা নাগাদ কেউ অরুণা বিশ্বাসকে ফোনও করেননি। মূলত সেই অভিমান থেকেই এই অভিনেত্রীর কণ্ঠে ঝরলো ক্ষোভ।

তিনি বললেন, ‘আমাদের এফডিসির শ্রদ্ধেয় নেতারা, আপনার এখন কোথায়? আপনাদের সহকর্মীর এত বড় ক্ষতি হয়ে গেলো, সেটা জানার পরেও এখনও কেউ আমাকে কল করে জানতে চাননি। আমি কী অবস্থায় আছি? অথচ ভক্ত-অনুরাগী, বন্ধুবান্ধব, সাংবাদিক, আত্মীয়-স্বজন সবাই জিজ্ঞাসা করছেন।’

সমিতির নেতাদের উদ্দেশ করে অভিনেত্রী আরও বলেন, ‘মনের সংকীর্ণতার ওপরে উঠুন, শিল্পী হয়ে শিল্পীর পাশে দাঁড়ান। মানবতাও ধর্ম। সহমর্মিতা জানালে বড়ই হবেন, ছোট হবেন না।’

এদিকে বৃহস্পতিবার একটি অনুষ্ঠানে যোগ দিতে এফডিসি গিয়েছিলেন অরুণা বিশ্বাস। অনুষ্ঠান শুরুর আগে উপস্থিত টেলিভিশন চ্যানেলগুলোর সঙ্গে কথা বলছিলেন তিনি। ব্যাগটা তখন তার পাশেই ছিল। ক্যামেরার সামনে কথা বলা শেষ, পাশ ফিরে দেখেন ব্যাগ নেই!

ব্যাগে অনেক গুরুত্বপূর্ণ জিনিস ছিল জানিয়ে হতাশ এই অভিনেত্রী বলেন, ‘ব্যাগে একটি আইফোন ১১, স্যামসাং এ-৫২, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, জাতীয় পরিচয়পত্র, বাসার বিভিন্ন চাবি ও অনেক গুরুত্বপূর্ণ ডকুমেন্ট ছিল।’

এফডিসির ভেতরে ইউটিউবার ও সাধারণ মানুষের অবাধ যাতায়াত বেড়েছে। অতিথি ও সাংবাদিক ছাড়া সংরক্ষিত এই স্থানে কারা ঢুকছে, কাদের সহায়তায় ঢুকছে; এসব তদারকি করা দরকার। না হলে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা আরও ঘটতে পারে বলে মনে করেন অরুণা।

প্রসঙ্গত, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি হিসেবে এখন দায়িত্ব পালন করছেন ইলিয়াস কাঞ্চন। আর অলিখিত সাধারণ সম্পাদকের কাজ করছেন নিপুণ আক্তার।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *