Main Menu

সিলেটে বৃহস্পতিবার থেকে স্বল্পমূল্যে মিলবে নিত্যপণ্য

সিলেটে আগামীকাল বৃহস্পতিবার (৪ আগস্ট) থেকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) নিয়মিত পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হচ্ছে। জেলা ও মহানগরের ৯৬ জন ডিলার নিম্ন আয়ের কার্ডধারী ভোক্তাদের মধ্যে পণ্য বিক্রি করবেন। সিলেট জেলা ও মহানগর এলাকায় ১ লাখ ৮৩ হাজার ৩৬৩ জন কার্ডধারী ভোক্তা রয়েছেন। এসব ভোক্তাদের প্রত্যেকেই সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি ও ২ কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, এক কেজি মসুর ডাল ৬৫ টাকা ও প্রতি কেজি পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি হবে। তবে পেঁয়াজ বিক্রি হবে শুধুসিটি কর্পোরেশন এলাকা ও টিসিবির আঞ্চলিক কার্যালয় সংশ্লিষ্ট জেলাসমূহে।

টিসিবি সিলেটের আঞ্চলিক কর্মকর্তা (উপ-পরিচালক) মো. ইসমাইল মজুমদার জানান, আজ (বুধবার) আমরা মালামাল গ্রহণ করেছি। মালামাল প্রাপ্তির বিষয়টি আমরা জেলা প্রশাসনকে পাঠিয়েছি। তারা বিষয়টি দেখে নির্দেশনা দিলে আমরা ডিলারদের মধ্যে মালামাল বিতরণ করবো।

তিনি আরও বলেন- সিলেট জেলা ও মহানগরে ৯৬ জন ডিলার পণ্য তুলেন। তারমধ্যে সিটি কর্পোরেশন এলাকার ৩৫ জন রয়েছেন। বাকি ৬১ জন জেলার ১৩ উপজেলার ডিলার। তারা জেলা ও মহানগরের ১ লাখ ৮৩ হাজার ৩৬৩ জন কার্ডধারীদের মধ্যে এসব পণ্য বিক্রি করবেন।

আগামীকাল বৃহস্পতিবার থেকে সিলেট জেলা ও মহানগরীর বিভিন্ন স্থানে টিসিবির কার্ডধারী ভোক্তাদের মধ্যে পণ্য বিক্রি করা হবে বলে জানিয়েছেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আনোয়ার সাদাত। তিনি বলেন, অন্যান্য সময় কিছুদিনের জন্য টিসিবির পণ্য বিক্রি করা হতো। কিন্তু এবার সারা মাস পণ্য বিক্রি হবে।

অন্যান্য সময় জেলা ও মহানগর এলাকার বিভিন্ন এলাকায় ট্রাক দিয়ে পণ্য বিক্রি করা হলেও এবার সেভাবে বিক্রি হবে না উল্লেখ করে তিনি বলেন, এবার শুধু ডিলারদের নির্ধারিত দোকান বা পছন্দমতো স্থানে পণ্য বিক্রি করা হবে। আমরা পণ্য বিক্রি ও বিতরণ পর্যবেক্ষণ করবো।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *