Main Menu

আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন, আমাসুফ সিলেট’র ঈদ উপহার বিতরণ সম্পন্ন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত ও নিবন্ধিত আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ‘আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন’ আমাসুফ, সিলেট জেলা ও বিভাগের উদ্যোগে ৬ জুলাই বুধবার দুপুর ১২টায় সিলেট মহানগরীর বর্ধিত ৩৮নং ওয়ার্ড ওয়াবদা এইটে জামেয়া বায়তুল কোরআন মাহমুদাবাদ সিলেটের এতিমখানা হলে—বন্যায় ক্ষতিগ্রস্ত নারী ও এতিমখানা শিক্ষার্থীদের মাঝে ঈদ উপহার নগদ অর্থ বিতরণ করা হয়।
আমাসুফ সিলেট বিভাগীয় সভাপতি মোঃ জিল্লুর রহমানের সভাপতিত্বে ও আমাসুফ সিলেট জেলার যুগ্ম সাধারণ সম্পাদক মাছুম আহমদের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ লে. কর্নেল. অব. সৈয়দ আলী আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমাসুফ সিলেট জেলার সভাপতি লেখক ও গবেষক শামসীর হারুনুর রশীদ, সিনিয়র সহসভাপতি সিলেট মডেল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মোঃ নাযিফুল হক। আমাসুফ সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শায়েস্তা তালুকদার, জেলা সহ-সভাপতি হাবিবুল্লাহ, শিক্ষা বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম, প্রচার সম্পাদক বাদশাহ আল আসাদ, হাবিবুর রহমান তালুকদার, শাহিনুর পাশা, হাফিজ মাওলানা জাকির হুসাইন, সিরাজ উদ্দিন প্রমুখ। মানবাধিকার সংগঠন আমাসুফের উদ্যোগে অর্ধশতাধিক পরিবারের মধ্যে ঈদউপহার বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে অবসরপ্রাপ্ত কর্ণেল সৈয়দ আলী আহমদ বলেন, সিলেট-সুনামগঞ্জের মানুষ স্মরণকালের ভয়াবহ বন্যায় চরম দুর্দিন পার করছে। পানি কমে গেলেও বন্যার ক্ষত এখন চারদিকে ভেসে উঠছে। বন্যা দেখা দেওয়ার পর সমাজের ধার্মিক বিত্তশালীরা খুব আন্তরিকতার সাথে এগিয়ে এসেছেন যা দেশের জন্য একটি লক্ষণীয় বিষয়। তিনি মানবাধিকার সংগঠন আমাসুফের মতো রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলোকে বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। বিশেষ অতিথির বক্তব্যে সভাপতি লেখক ও গবেষক শামসীর হারুনুর রশীদ বলেন, সিলেটে অতি বৃষ্টি ও বন্যার সাথে জলবায়ু পরিবর্তনের ব্যাপারটি খুব উদ্বেগের। আমাদের যার যতটুকু সামর্থ্য আছে তা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানো নৈতিক কর্তব্য। আর্থিক সহযোগিতার পাশাপাশি পুনর্বাসন ও চিকিৎসা সেবা প্রদান করা উচিত।
সভাপতির বক্তব্যে মোঃ জিল্লুর রহমান বলেন, আমাসুফ একটি মানবিক সংগঠন। বানভাসি ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে আমাসুফের এমন উদ্যোগ নির্দ্বিধায় প্রশংসনীয়। যে কোনো আপৎকালীন সময়ে আমাসুফ জনগণের পাশে ছিল ও থাকবে। তিনি জেলা ও বিভাগের সকল নেতাকর্মীদের ধন্যবাদ জানান।-বিজ্ঞপ্তি






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *