Main Menu

সরকার প্রণোদনা ও ভর্তুকির মাধ্যমে যন্ত্রপাতিপ্রদান করে কৃষকদেরকে উৎসাহিত করছে, আশফাক আহমদ

সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ বলেছেন, সরকার প্রণোদনা ও ভর্তুকির মাধ্যমে যন্ত্রপাতিপ্রদান করে কৃষকদেরকে উৎসাহিত করছে। আর এই উৎসাহের ফলে বাংলাদেশ আজ কৃষিতে সমৃদ্ধতা অর্জন করেছে। এখন সারের জন্য কৃষকদেরকে জীবন দিতে হয়না। সারের পেছনে তাদেরকে ঘুরতে হয়না। সার কৃষকের পেছনে পেছনে ঘুরে। শুধু তাই নয়, আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে ফসল উৎপাদনে অনেক সময় ও খরছ কমিয়ে আনা হয়েছে। এগুলো সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারনে।

বুধবার (১৩ এপ্রিল) দুপুরে সিলেট সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে খরিপ -১/২০২২-২৩ মৌসুমে উফশী আউশ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসুচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে উপকরন বিতরণ ও সরকার কর্তৃক ভর্তুকির মাধ্যমে কম্বাইন হার্ভেস্টারসহ আধুনিক কৃষি যন্ত্রপাতি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ।

উপজেলা নির্বাহী অফিসার নুসরাত আজমেরী হক এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার শিরিন আক্তার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা কৃষি প্রকৌশলী ইখলাস আশরাফ, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার ফজলুল হক ও ব্রজবাসী দেব নাথ, উপসহকারী কৃষি অফিসার আতিকুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, মোট ১৪০০ জন কৃষকের মধ্যে জনপ্রতি আউশ ধানের বীজ ৫ কেজি, ডিএপি সার ২০ কেজি, এমওপি ১০ কেজি করে বিতরণ করা হয়। এসময় সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকিকরন প্রকল্পের ২টি কম্বাইন হার্ভেস্টারের চাবী ২ জন কৃষকের কাছে হস্তান্তর করা হয়। যার মোট মূল্যে ২৮ লাখ ৫০ হাজার টাকা। এতে ১৭ লাখ ৫০ হাজার টাকা সরকার কর্তৃক ভর্তুকি দেওয়া দিয়েছে। এবং আরো ২ টি রিপার ও ১ টি মাড়াই যন্ত্র হস্তান্তর করেন প্রধান অতিথি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *