Main Menu

চাপতির হাওর পরিদর্শন শেষে পানিসম্পদ উপমন্ত্রী: ফসলরক্ষা বাঁধ নির্মাণে দুর্নীতির সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

 

পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, হাওরের ফসলরক্ষা বাঁধ নির্মাণ কাজে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। আমরা মন্ত্রণালয় থেকে একটি তদন্ত কমিটি গঠন করে অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করব।

শুক্রবার সকাল ১০টায় দিরাই উপজেলার চাপতির হাওরের ভেঙ্গে যাওয়া বৈশাখীর বাঁধ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এসময় সেখানে উপস্থিত ক্ষতিগ্রস্থ কৃষকদের সাথেও কথা বলেন উপমন্ত্রী।

তিনি বলেন, সবকার পাহাড়ি ঢলে সুনামগঞ্জের ফসলহারা কৃষকদের পাশে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সব সময় জনগণের পাশে রয়েছে। এবারও ক্ষতিগ্রস্ত কৃষকদের সর্বোচ্চ সহায়তা দেয়া হবে।

উপমন্ত্রী অরো বলেন, হাওরের ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা করে সহায়তা দেয়া হবে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল, ত্রাণ মন্ত্রণালয় থেকে ক্ষতিগ্রস্ত কৃষকরা সহযোগিতা পাবেন উল্লেখ করে উপমন্ত্রী ক্ষতিগ্রস্ত এলাকার কৃষকদের ঋণ পরিশোধের জন্য এবার কোন ব্যাংক ও এনজিও চাপ না দেয় সে ব্যাপারে জেলা প্রশাসককে নির্দেশনা দেন।

পরিদর্শনকালে উপমন্ত্রীর সাথে ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. ফজলুর রশিদ, পাউবোর উত্তর পূর্বাঞ্চল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এসএম শহীদুল ইসলাম, সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, দিরাই উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট সোহেল আহমদ ছইল মিয়া, সাধারণ সম্পাদক প্রদীপ রায়, অতিরিক্ত পুলিশ সুপার দিরাই সার্কেল আবু সুফিয়ান, ওসি সাইফুল আলম প্রমুখ।

হাওর পরিদর্শন শেষে মন্ত্রী দিরাই উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দিরাই-শাল্লার সংসদ সদস্য জয়া সেনগুপ্তার সাথে মতবিনিময় সভায় যোগ দেন। এসময় নদী খননের উপর গুরুত্বারোপ করেন ড. জয়া সেনগুপ্তা। এর আগে মন্ত্রী জাতীয় নেতা প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের সমাধিস্থলে শ্রদ্ধাজ্ঞাপন করেন। প্রসঙ্গত, গত বুধবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে চাপতি হাওর উপ প্রকল্পের তাড়ল বৈশাখী বাঁধটি ভেঙ্গে তলিয়ে যায় বৃহত্তর চাপতির হাওর ও বৈশাখী হাওরের সাড়ে চার হাজার হেক্টর বোরো ফসল।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *