Main Menu

সিলেটের দক্ষিণ সুরমা কলেজের অভ্যন্তরে শিক্ষার্থী হত্যা

সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজের ক্যাম্পাসের ভেতরে আরিফুল ইসলাম রাহাত নামে এক শিক্ষার্থীকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুর আনুমানিক সোয়া একটার দিকে দক্ষিণ সুরমার চন্ডিপুল এলাকাস্থ দক্ষিণ সুরমা সরকারি কলেজের অভ্যন্তরে সাবেক আরেক শিক্ষার্থীর ছুরিকাঘাতে নিহত হন আরিফুল ইসলাম রাহাত।

আরিফুল ইসলাম রাহাত দুপুরে দক্ষিণ সুরমা এলাকার ধরাধরপুর গ্রামের প্রবাসী সুরমান আলীর ছেলে। সে দক্ষিণ সুরমা সরকারি কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগে অধ্যয়নরত ছিল।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালকুদার জানান, দুপুরে দক্ষিণ সুরমা কলেজের অভ্যন্তরে কথা কাটাকাটির জেরে একই কলেজের সাবেক এক শিক্ষার্থী রাহাতের পায়ে ছুড়ি দিয়ে আঘাত করে। পরে উপস্থিতরা তাকে উদ্ধার করে সিলেটে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

ওসি আরও বলেন, ঘটনার সাথে জড়িতদের এখনও শনাক্ত করা সম্ভব হয়নি। তবে রাহাতকে ছুরিকাঘাত করা যুবক একই কলেজের সাবেক শিক্ষার্থী বলে জানতে পেরেছি। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশি অভিযান শুরু হয়েছে।

এদিকে দক্ষিণ সুরমা সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শামসুল ইসলাম বলেন, দুপুরে কলেজের মূল ফটকের ভেতরে এক শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনা ঘটে। পরে সে শিক্ষার্থী মারা যায়। তবে কলেজের মূল ফটকের সিসি ক্যামেরা নষ্ট থাকায় ঘটনাটি কে বা কারা ঘটিয়েছে এখনই বলা যাচ্ছে না।

এদিকে শিক্ষার্থী হত্যার ঘটনায়, আগামীকাল ২২ অক্টোবর থেকে আগামী ২৬ অক্টোবর পর্যন্ত ৫ দিন এই শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। তবে কলেজে পরীক্ষা চলমান থাকবে।

এছাড়া শিক্ষার্থী হত্যার ঘটনা তদন্তে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং এই কমিটিকে আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন প্রদানের নির্দেশ দিয়েছন কলেজের অধ্যক্ষ শামসুল ইসলাম।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *