Main Menu

সূচনা’র আয়োজনে খাদিমপাড়া ইউনিয়নে কৃষক মাঠ দিবস পালন

সিলেট সদর উপজেলার ৪নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের সহযোগীতায় এবং এফআইভিডিবি সূচনা প্রকল্পের আয়োজনে গত ১৬ সেপ্টেম্বর ২০২১ এ কৃষক মাঠ দিবস পালন করা হয়। উক্ত অনুষ্ঠানে এলাকার সকল শ্রেনীর লোক জন অংশগ্রহন করেন। মাঠ দিবসের মূল লক্ষ্য উন্নত জাতের শাক সবজি ও জলবায়ু সহিঞ্চু বিভিন্ন পদ্ধতির প্রদর্শন, শিখন ও অভিজ্ঞতা বিনিময়।সভায় সভাপত্বি করেন বংশিধর গ্রামের বিশিষ্ট কৃষক আবদুল মতিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি রাকিবু লহাসান উপজেলা কৃষি কর্মকর্তা বলেন, আমারা এখন সবজি উৎপাদনে বিশ্বে ৩য় স্থানে আছি। একটা দেশের কৃষির উপর তার উন্নয়ন নির্ভর করে। সূচনা প্রকল্প নতুন নতুন প্রযুক্তি ব্যবহারকরে কৃষি ক্ষেত্রে অবদান রাখছে। শুধু সূচনার দিকে চেয়ে থাকলে হবেনা নিজেকে যোগ্য করে তুলতে হবে। আজকে আমাদের এলাকার নারীরা যেভাবে এগিয়ে এসেছে তার জন্য সূচনাকে সাধুবাদ জানাই। এই ভাবে প্রতি বছর আমারা যদি কৃষক মাঠ দিবস পালন করি তাহলে জনগনের দোরগোড়ায় কৃষি সেবা পৌছে যাবে আমি বিশ্বাস করি।

সভায় আরও উপস্থিত ছিলেন উপ সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আতিকুর রহমান, এছাড়াও সূচনা প্রকল্প এফআইভিডিবি প্রকল্প সমন্বয়কারী ফাহিম সারওয়াত, উপজেলা কো-অর্ডিনেটর মো. ছাদিকুর রহমান, ইউনিয়ন কোঅর্ডিনেটর মোঃ মহিববুল্যাহ, মনিটরিং অফিসার তানিম পাপিয়া ও ফিল্ড ফ্যাসিলিটেটর তাহনাজ করিম বৃষ্টি। সূচনা প্রকল্পটি আর্থিক সহায়তা করছে ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউকেএইড। সূচনা প্রকল্পটি লিড দিচ্ছে সেফ দ্যা চিলড্রেন্স বাংলাদেশ সিলেটে বাস্তবায়ন করছে এফআইভিডিবি






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *