Main Menu

দেশ ও সমাজ উন্নয়নে যুব সমাজের ভূমিকা অপরিসীম, শফিকুর রহমান চৌধুরী

সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি, সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী বলেছেন, দেশ ও সমাজ উন্নয়নে যুব সমাজের ভূমিকা অপরিসীম। বর্তমান সমাজ ব্যবস্থায় রাষ্ট্রের উন্নয়নে সরকারের পাশাপাশি যুব সমাজকে এগিয়ে আসতে হবে। নীতি, নৈতিকতা ও মানবিক কর্মকান্ড অবহেলিত সমাজকে উন্নয়নের উচ্চ শিকড়ে নিয়ে যেতে পারে।
২০ সেপ্টেম্বর সোমবার সকালে সিলেট নগরীর জিন্দাবাজারস্থ কবি নজরুল একাডেমীতে ধ্রæবতারা ইয়ুথ ডেভলপমেন্ট ফাউন্ডেশন সিলেট বিভাগ ও জেলা সম্মেলনে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
শফিকুর রহমান চৌধুরী বলেন, প্রতিটি পাড়া মহল্লায় অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য সবাইকে আহবান জানাই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতি মুহুর্তে এদেশের মানুষের কল্যাণে কাজ করেছেন। আমরা তার আদর্শে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশকে বিশ্বের সামনে মানবিক রাষ্ট্র উপস্থাপন করতে চাই।
ধ্রæবতারা ইয়ুথ ডেভলপমেন্ট ফাউন্ডেশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি ডাঃ নাজরা চৌধুরীর সভাপতিত্বে প্রধান আলোচকের বক্তব্যে ধ্রæবতারা নির্বাহী পরিচালক ও শ্রেষ্ট যুব সংগঠক অমীয় প্রাপন চক্রবর্তী অর্ক বলেন, তথ্য প্রযুক্তির এ যুগে আমাদের যুব সমাজকে ইতিবাচক দিকগুলোর পর্যালোচনা করে দেশকে এগিয়ে নিতে হবে। ইন্টারনেটের সঠিক ব্যবহারে নিজের সুন্দর ভবিষ্যত গঠন করা যায়। তাই যুব সমাজকে আগামীর সুন্দর বাংলাদেশ গঠনে তথ্য প্রযুক্তির খ্যাতকে কাজে লাগাতে হবে এবং নেতিবাচক প্রভাব থেকে দূরে থাকতে হবে।
ধ্রæবতারা ইয়ুথ ডেভলপমেন্ট ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল বাতিন ও সিলেট বিভাগীয় কমিটির সাধারন সম্পাদক আজির উদ্দিন এর যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান আসাদ, ধ্রæবতারা ইয়ুথ ডেভলপমেন্ট ফাউন্ডেশন সিলেট বিভাগীয় কমিটির সহ সভাপতি ও যুবলীগ নেতা কবিরুল ইসলাম কবির।
আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধ্রæবতারা ইয়ুথ ডেভলপমেন্ট ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অলি আহমদ,কেন্দ্রীয় অর্থ সম্পাদক মাসরুর আব্দুল কাদের, সোসিয়ান লিঃ এর ম্যানেজার শাহেদুল আলম শান্ত প্রমুখ।
ধ্রæবতারা ইয়ুথ ডেভলপমেন্ট ফাউন্ডেশন সিলেট বিভাগ ও জেলা সম্মেলনে নির্বাচন কমিশনের মাধ্যমে সিলেট বিভাগ ও জেলা কমিটির গঠন করা হয়। বিভাগীয় কমিটিতে ডাঃ নাজরা চৌধুরীকে সভাপতি ও আজির উদ্দিন কে সাধারন সম্পাদক এবং জেলা কমিটিতে জাকির নূর চৌধুরী কে সভাপতি ও আবু সুফিয়ানকে সাধারন সম্পাদক নির্বাচিত করে কমিটি অনুমোদন করা হয়। কমিটির অন্যান্য দায়িত্বপ্রাপ্তরা হলেন, জেলা কমিটির সহ সভাপতি শাহ এম শামীম, যুগ্ম সাধারন সম্পাদক মারুফ আহমদ, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক উবেদ।
সম্মেলন শুরু পূর্বে অতিথিবৃন্দদের নিয়ে এক যুবর‌্যালী অনুষ্টিত হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *