Main Menu

আঁটসাট পোশাক পরায় নারীকে গুলি করে মারল তালেবান

শরীরের সঙ্গে সেঁটে থাকা পোশাক পরার ‘অপরাধে’ আফগানিস্তানে এক নারীকে গুলি করে হত্যা করেছে উগ্র সশস্ত্রগোষ্ঠী তালেবান। দেশটির উত্তরাঞ্চলীয় বলখ প্রদেশে এ ঘটনা ঘটে। নিহত ওই নারীর নাম নাজনিন। খবর ইন্ডিয়া টুডে

খবরে বলা হয়, বাড়ির কোনো পুরুষ সদস্যকে সঙ্গে না নিয়েই রাস্তায় বেরিয়েছিলেন ওই নারী, যেটা তালেবানদের কাছে ‘গুরু অপরাধ’। এ কারণে রাস্তায় প্রকাশ্যে ওই নারীকে গুলি করে হত্যা করে তারা।

আমেরিকা এবং আফগান সরকারের যৌথ উদ্যোগে গড়ে ওঠা রেডিও আজাদির একটি প্রতিবেদনে বলা হয়েছে, মাজার শরিফ যাওয়ার জন্য বাড়ি থেকে বেরিয়েছিলেন নাজনিন। গাড়িতে উঠতে যাবেন, তখনই তাকে গুলি করে হত্যা করা হয়।

স্থানীয় পুলিশ জানিয়েছে, বোরখা পরে বাড়ি থেকে বেরিয়েছিলেন তিনি। তবে পোশাক গায়ে সেঁটে ছিল, নাকি ঢিলেঢালা ছিলো তা দেখে বোঝার উপায় ছিল না। হয়তো কোনও পুরুষ সদস্য ছাড়া একা বের হওয়ার কারণে তাকে হত্যা করেছে তালেবান।

যদিও নাজনিনকে হত্যার কথা অস্বীকার করেছে তালেবান। কিন্তু স্থানীয়দের দাবি, এলাকা দখল নেয়ার পর থেকেই মানুষের জীবনযাত্রা নিয়ন্ত্রণ করছে তালেবানরা। মহিলাদের বাড়ির বাইরে গিয়ে কাজ করা বন্ধ করে দিয়েছে তারা। পুরুষ সঙ্গী ছাড়া বাড়ির বাইরে নারীরা পা রাখতে পারবেন না বলেও ফরমান জারি করা হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *