Main Menu

সিলেট নগর ভবন গেইটে হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত

সিলেট নগর ভবন গেইটে ব্যাটারি চালিত রিকশা চালক নামধারী সংঘবদ্ধ দুর্বিত্তদের হামলার তীব্র নিন্দা জানিয়েছেন সিলেট সিটি করপোরেশন কর্তৃপক্ষ। অতর্কিত হামলায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাও নেওয়া হবে বলে জানায় সিসিক।

বুধবার (২ জুন ) বেলা ২ টার দিকে মিছিল সহকারে এক দল সংঘবদ্ধ দূর্বিত্ত নগর ভবন গেইটের সামনে অবস্থান নেয়। এবং তারা জোরপূর্বক নগর ভবনে প্রবেশের চেষ্টা করে। এসময় সিলেট মহানগর পুলিশের দায়িত্বরত কর্মকর্তা ও সদস্যরা তাদের বাঁধা দেন।

ঘটনার খবরে মেয়র আরিফুল হক চৌধুরী সিসিক কর্মকর্তাদের নিয়ে বিক্ষোভকারীদের সাথে কথা বলতে যান। এসময় দূর্বিত্ত অতর্কিত হামলা করে। নগর ভবনের গেইট লক্ষ্য করে ইট পাটকেল ছুড়তে থাকে।

এতে নগর ভবনে সেবা নিতে আসা এক নাগরিকসহ অন্তত ৫ জন আহত হন। এই অতর্কিত হামলায় সিসিক সংরক্ষিত কাউন্সিলর রেবেকা আক্তার লাকি’র স্বামী আব্দুল কাদের মালেকের মাথায় আঘাত লাগে। তাকে তাৎক্ষনিকভাবে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হামলায় সিসিকের গেইটের ভেতরে রাখা অন্তত ৫টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ ঘটনার প্রেক্ষিতে নগর ভবনে বিকেল ৪ টায় সিসিক কাউন্সিলরদের নিয়ে জরুরী সভা করেন মেয়র আরিফুল হক চৌধুরী। সভায় নগর ভবনে অতর্কিত হামলা এবং জানমালের ক্ষতির তীব্র নিন্দা জানানো হয়। এবং এই হামলার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

সিলেট মহানগরে ব্যাটারি চালিত অবৈধ রিকশা এবং টমটম চলাচল সম্পূর্ণভাবে নিষিদ্ধ হলেও গোপনে মহানগরে এসব বাহন চলাচল করে। যা বন্ধে সিলেট সিটি করপোরেশন বারবার বিজ্ঞপ্তি প্রকাশও করেছে। সভায় সিসিকের প্রত্যেক ওয়ার্ড কাউন্সিলররা নিজ নিজ ওয়ার্ডে ব্যাটারি চালিত অবৈধ রিক্সা ও টমটম সম্পূর্ণভাবে বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানানো হয়।

এছাড়া নগরের বৈধ রিকশা যাদের লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হয়েছে তাদেরকে আগামী ৩০ দিনের মধ্যে লাইসেন্স নবায়ন করতে সময় বেঁধে দেয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন কাউন্সিলর রেজাউল হাসান লোদী.  কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস লিপন,  কাউন্সিলর ছালেহ আহমদ সেলিম এডভোকেট,  কাউন্সিলর মো. ইলিয়াসুর রহমান,  কাউন্সিলর মো. ছয়ফুল আমীন বাকের,  কাউন্সিলর এস এম শওকত আমীন তৌহিদ,  কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ,  কাউন্সিলর রেজওয়ান আহমদ,  কাউন্সিলর রকিবুল ইসলাম ঝলক,  কাউন্সিলর মো. সিকন্দর আলী,  কাউন্সিলর আফতাব হোষেন খান, সংরক্ষিত কাউন্সিলর রেবেকা সুলতানা ও রেবেকা আক্তার লাকী। 

প্রসঙ্গত,  বুধবার দুপুরে ব্যাটারিচালিত অবৈধ রিকশার বিরুদ্ধে অভিযানে নামে সিটি করপোরেশন। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে কোর্ট পয়েন্টসহ নগরীর বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় বেশ কয়েকটি ব্যাটারিচালিত রিকশা জব্দ করা হয়।

খবর পেয়ে বেলা ২টার দিকে বিক্ষোভ মিছিল নিয়ে নগরভবনের সামনে কামরান চত্বরে রিকশাচালকরা অবস্থান নিলে কর্মচারীরা সিসিকের প্রধান ফটক লাগিয়ে দেন। এসময় রিকশাচালকরা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে দুপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয় এবং সংঘর্ষ বাঁধে। পরে সিসিকের কর্মচারীরাও নগরভবনের গেটের ভেতর থেকে পাল্টা ইট-পাটকেল নিক্ষেপ করেন। সংঘর্ষের সময় সিসিকের কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

তবে তৎক্ষণাৎ কোতোয়ালি থানা ও বন্দরবাজার ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *