Main Menu

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে সিলেটে বিনম্র শ্রদ্ধায় শহীদদের স্মরণ

১৯৭১ সালে জন্ম নেওয়া বাংলাদেশ আজ পঞ্চাশ বছর পূর্ণ করল। পঞ্চাশের বাংলাদেশ এগিয়ে চলছে দৃপ্ত পদক্ষেপে। আজ মহান স্বাধীনতা আর জাতীয় দিবসে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন সিলেটের সর্বস্তরের মানুষ।

শুক্রবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবসের সকালে শুরু হয় এ শ্রদ্ধা নিবেদন। এসময় শহীদদের স্মরণে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের ঢল নামে। দেশের জন্য যারা অকাতরে প্রাণ দিয়েছিলেন সেই সব সূর্য সন্তানদের বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে ফুল হাতে এসেছিলেন হাজারো মানুষ। এসময় সর্বস্তরের মানুষের ফুলেল শ্রদ্ধায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের বেদি ঢেকে যায় ফুলে ফুলে।

স্বাধীনতা দিবসের দিনে প্রথমে শহীদ মিনার বাস্তবায়ন পরিষদ নেতৃবৃন্দের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় শ্রদ্ধা নিবেদন।

এরপর পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর ইউনিটের নেতৃবৃন্দ। পরে সিলেটের বিভাগীয় কমিশনার, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার, ডিআইজি সিলেট রেঞ্জ, সিলেট জেলা প্রশাসক (ডিসি), জেলা পরিষদ প্রশাসক, সিলেট সিটি করপোরেশন (সিসিক), সদর উপজেলা চেয়ারম্যান, সিলেট শিক্ষাবোর্ড চেয়ারম্যান, আর আর এফ কমান্ড্যান্ট, আর্মড ব্যাটালিয়ন পুলিশ, আনসার ভিডিপি, বন কর্মকর্তা, সিলেট চেম্বার প্রশাসক, সিলেট প্রেসক্লাব, জেলা প্রেসক্লাবের নেতারা পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়া শহীদ বেদীতে আরও পুষ্পার্ঘ্য অর্পণ করেন- জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর বিএনপি, যুবলীগ জেলা ও মহানগর, ছাত্রলীগ, জেলা ও মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক দল, জেলা ও মহানগর ছাত্রদল, জাসদ, বাসদ, গণতন্ত্রী পার্টি, জনতা পার্টি, মহিলা আওয়ামী লীগ, জেলা ও মহানগর ছাত্রলীগ, ছাত্রফ্রন্ট, ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও নানা শ্রেণি পেশার মানুষ।

এদিকে স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ মিনার ও আশপাশের এলাকায় সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ২৫ মার্চ রাত থেকে শহীদ মিনার, চৌহাট্টা ও আশপাশের এলাকায় নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়। পাশাপাশি র‌্যাব ও সাদা পোশাকে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *