Main Menu

এবার হকার্স মার্কেটে সিসিকের অভিযান, প্রায় ৩ লাখ টাকা আদায়

সিলেট সিটি করপোরেশনের মালিকানাধীন নগরীর পুরাতন হকার মার্কেটে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ২ লাখ ৮৯ হাজার ৬’শ ৯৫ টাকা বকেয়া ভাড়া আদায় করা হয়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট বিজন কুমার সিংহ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জানা যায়, দীর্ঘদিন ধরে নগরীর পুরাতন হকার্স মাকের্টে সিসিকের ভাড়াটিয়া ব্যবসায়ীরা কোন যৌক্তিক কারণ ছাড়া দোকান ভাড়া আদায় করছিলেন না। এতে সিলেট সিটি করপোরেশন আয় থেকে বঞ্চিত ছিলো। বকেয়া ভাড়া আদায়ে সিসিকের ভ্রাম্যমান আদালত অভিযানে নামে। আদায় করা হয় বকেয়া ভাড়া। এছাড়া ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার অভিযোগে একই মাকের্টে ৩ ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

অভিযানের সময় অনেক ভাড়াটিয়া ব্যবসায়ী দোকান খোলা রেখে পালিয়ে যান। তাদেরকে অনতিবিলম্বে ভাড়া পরিশোধের আহবান জানান সিসিকের রাজস্ব কর্মকর্তা।

ভ্রাম্যমান আদালতের অভিযানে হকার্স মাকের্টে ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার অভিযোগে ৩ ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হয়। জরিমানার ৫ হাজার টাকা আদায় করা হয় অভিযুক্তদের কাছ থেকে।

প্রসঙ্গত, নগরীর রাস্তা ও ফুটপাত দখল, অবৈধ গাড়ি পার্কিং, বকেয়া ভাড়া আদায়, বকেয়া হোল্ডিং টেক্স ও পানি বিল আদায়ে সিলেট সিটি করপোরেশনের ভ্রাম্যমান আদালত ধারাবাহিকভাবে পরিচালিত হচ্ছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *